নিজস্ব প্রতিবেদন: সারদা তদন্তে ভোডাফোন ও এয়ারটেলকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। দুই টেলিফোন কোম্পানিকে ওই নোটিস দেওয়া হয়েছে সিবিআইয়ের অভিযোগের ভিত্তিতে। আগামী ৮ এপ্রিলের মধ্যে ওই নোটিসের জবাব দিতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অমিত শাহর সভার আগেই বিজেপি তৃণমূল সংঘর্ষ


কী অভিযোগ কেন্দ্রীয় তদন্ত সংস্থার? সারদা কাণ্ডের তদন্ত করছে সিবিআই। এই তদন্ত সংস্থার বরাবর অভিযোগ ছিল, সারদাকাণ্ডের বহু তথ্যপ্রমাণ নষ্ট করে ফেলা হয়েছে। পাশাপাশি রাজ্যপুলিস সহযোগিতা করছে না। নষ্ট করে ফেলা নথির মধ্যে রয়েছে বেশকিছু ফোনের কল রেকর্ডস। ওই কল রেকর্ডস হল সারদার মালিক সুদীপ্ত সেন ও সংস্থার ডিরেক্টর দেবযানী মুখোপাধ্যায়ের। সেই রেকর্ডই নিজেদের সার্ভার থেকে দিতে চাইছে না ওই দুই টেলিকম সংস্থা।


শুক্রবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্ব একটি বেঞ্চ রায় দেয়, কেন রেকর্ডস দেওয়া হয়নি তার জবাব ৮ এপ্রিলের মধ্যে ভোডাফোন ও এয়ারটেলকে সুপ্রিম কোর্টে দিতে হবে। তবে এদিন ভোডাফোনের আইনজীবী মুকুল রোহতগি বলেন, সব তথ্যই সিবিআইকে দেওয়া হয়েছে। কোনও কিছুই গোপন করা হয়নি। কেন্দ্রীয় তদন্ত সংস্থা ঠিক কথা বলছে না।



আরও পড়ুন-মেলেনি অনুমতি, ৩ এপ্রিল শিলিগুড়িতে মোদীর সভা ঘিরে অনিশ্চয়তা


ওইসব ফোন কলের রেকর্ড হাতে পাওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে সিবিআই। কারণ কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি ওইসব কল রেকর্ড মুছে ফেলা হয়েছে। প্রসঙ্গত, সারদা দুর্নীতির তদন্তের জন্য রাজ্য সরকার গঠন করে স্পেশাল ইনভেস্টিগেশন টিম। সেই টিমের প্রধান ছিলেন তত্কালীন বিধাননগর কমিশনারেটের প্রধান রাজীব কুমার।


সম্প্রতি রাজীব কুমারকে নিয়ে রাজ্য সরকার ও সিবআইয়ের মধ্যে জোরদার টানাপোড়েন তৈরি হয়ে যায়। সিবিআইয়ের দল রাজীব কুমারের বাড়িতে গেলে সেখান থেকে তাদের থানায় নিয়ে আসে কলকাতা পুলিস। এনিয়ে সুপ্রিম কোর্টেও যায় সিবিআই। এরপর রাজীব কুমারকে শিলংয়ে ডেকে টানা জেরা করা সিবিআই।