শ্রীকান্ত ঠাকুর: যাদবপুর বিশ্ববিদ্যালের হস্টেলে র‍্যাগিংয়ের ঘটনায় তোলপাড় হয়েছিল সারা রাজ্য। এবার 'র‍্যাগিং'-এর ঘটনা স্কুলেও। বালুরঘাট কেন্দ্রীয় নবোদয় বিদ্যালয়ের সিনিয়র হস্টেলে জুনিয়র দুই ছাত্রকে আটকে রেখে তিন ঘণ্টা ধরে নির্যাতন করার অভিযোগ উঠল সিনিয়রদের বিরুদ্ধে। ওই সময় হোস্টেলের কেউ এগিয়ে আসেননি বলে অভিযোগ করেছেন ওই ছাত্রদের পরিবার। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই যাদবপুর হস্টেলে ঘটে যাওয়া র‍্যাগিংয়ে ছাত্র মৃত্যুর ঘটনা স্মৃতি আর একবার উসকে উঠেছে বালুরঘাটে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Mamata Banerjee: 'বাংলাকে ডোবানোর জন্য কেন্দ্রই দায়ী!'


তিন ঘণ্টা ধরে শারীরিক অত্যাচার করা হয় তাদের ওপর। বুধবার বিকেলেও সেই অত্যাচারের চিহ্ন স্পষ্ট তাদের চোখে মুখে দেখা গেছে। তাদের পরিবারের অভিযোগ, রাতে স্কুল কর্তৃপক্ষ কোনো রকম ব্যবস্থা নেয়নি। এমনকি রাতে আহত ওই দুই ছাত্রকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়নি। এগিয়ে আসেনি কোন নিরাপত্তা রক্ষী বা হস্টেলের দায়িত্ব থাকা কর্মীরা। এমনকি ছাত্রদের বাড়িতে যাতে জানাতে না পারে সেই জন্য হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ পরিবারের। বুধবার দিনভর আহত দুই ছাত্রের পরিবার স্কুলের কাছে এসে মেডিকেলের কাগজ চাইতে থাকেন স্কুল কর্তৃপক্ষ তাদের মেডিকেলের কোন কাগজ দিতে পারেনি। 


নবদয় বিদ্যালয়ের অধ্যক্ষ এমকে ঝা জানিয়েছেন, অভিযুক্ত একাদশ শ্রেণির ৪ ছাত্রকে সঙ্গে সঙ্গে বরখাস্ত করা হয়েছে। অভিভাবকরা অভিযোগ করেছেন, নবোদয় বিদ্যালয়ের প্রতিদিন সিনিয়র স্টুডেন্টরা জুনিয়র স্টুডেন্টদের ওপর শারীরিক ও মানসিক অত্যাচার করে। স্থায়ী কোন ব্যবস্থা নেয়না স্কুল কর্তৃপক্ষ। এমনকি হস্টেলে নেশার প্রচলন আছে বলে দাবি করেছেন আহত ছাত্রদের পরিবার। বুধবার এই ঘটনা প্রকাশ্যে আসতেই আহত ছাত্রদের পরিবারের লোকজন ও অভিভাবকরা বিক্ষোভ দেখাতে শুরু করেন স্কুল চত্বরে। র‍্যাগিংয়ের প্রসঙ্গ উড়িয়ে দিয়ে অধ্যক্ষ বলেছেন, একটা সামান্য ছেলেদের মধ্যে মারপিটের ঘটনায় র‍্যাগিংয়ের কোনো গল্প নেই। স্কুল কর্তৃপক্ষ ঘটনা জানার সাথে সাথে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে। স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত চার ছাত্রকে।


আরও পড়ুন,  Howrah: ভয়ংকর জোয়ার, হাওড়া শিবপুরে ভক্তভরা লরি ডুবল গঙ্গায়! বিশ্বকর্মা বির্সজনে হাড়হিম...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)