জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবারও কি সিকিমে সেই আগের বছরের মতো ভয়াবহ অবস্থা হতে চলেছে? বর্ষা শুরু হতেই তিস্তাপাড়ের বাসিন্দাদের চোখে-মুখে দেখা যাচ্ছে আতঙ্ক। সিকিমে প্রবল বৃষ্টির জেরে বিপদসীমার উপর দিয়ে বইছে তিস্তা। ইতিমধ্যেই বিপর্যস্ত একাধিক জনপদ। ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কে, সিংটামে এবং গ্যাংটকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Alien: 'এলিয়েন' রয়েছে আপনার পাশেই, কিন্তু চিনতে পারছেন না হয়তো, হয়তো সে...


সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়ক সোমবার রাত থেকেই অবরুদ্ধ ছিল। মাজয়া গ্রাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। বিপাকে পড়েছেন সেখানে বেড়াতে যাওয়া পর্যটকেরা। বৃষ্টির কারণে গ্যাংটকের শিবমন্দির এলাকায় ভূমিধস হয়েছে। ভূমিধসের কারণ মাঙ্গান থেকে চুংথাং হয়ে টুংনাগা যাওয়ার পথ বন্ধ। নিখোঁজ ৫ জন। ১ জনের দেহ উদ্ধার। বহু জায়গায় বাড়ি ক্ষতিগ্রস্ত, রাস্তা অবরুদ্ধ। কোথাও সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত। কোথাও ভেসে গিয়েছে গাড়ি।


তিস্তা নদী ফুলে-ফেঁপে উঠেছে। প্রবল বেগে বইছে জলধারা। ভাঙছে পাড়ও। প্রায় প্রতি মুহূর্তেই জলস্তর বেড়ে চলেছে। জলের তোড়ে রাস্তা ভাঙতে শুরু করেছে। বিপদ এড়াতে ইতিমধ্য়েই বন্ধ করে দেওয়া হয়েছে তিস্তাবাজার থেকে দার্জিলিং যাওয়ার রাস্তা। তিস্তাপাড়ের বাসিন্দাদের নিরাপদে সরে যেতে বলা হয়েছে। প্রশাসনের তরফে সতর্ক করা হচ্ছে জলপাইগুড়ি তিস্তা নদী-সংলগ্ন এলাকাবাসীদের।


আরও পড়ুন: Puri Jagannath Temple: পুরীতে এবার আগের চেয়ে অনেক সহজ হয়ে গেল জগন্নাথদর্শন...


এদিকে, আজ বৃহস্পতিবার বিকেলের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় ভারী বৃষ্টি সঙ্গে দমকা বাতাস বইবে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস। শুক্রবারেও আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলতে থাকবে। দার্জিলিঙের পার্বত্য সব এলাকায় ভারী বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো বাতাসের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝেড়ো বাতাস বইবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)