নিজস্ব প্রতিবেদন: নীরজ চোপরা আজ বিশ্বক্রীড়া মঞ্চে এক ধরনের বীরত্ব দেখিয়েছেন। একই দিনে একটু অন্য ধাঁচের বীরত্ব দেখালেন সঞ্জয় ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপরাকে এখন সকলে চিনে গিয়েছে। সাব-ইন্সপেক্টর সঞ্জয় ঘোষ নিশ্চয়ই তেমন 'হাউসহোল্ড নেম'হয়ে উঠবেন না। কিন্তু আমাদের আর্থ-সামাজিক পরিসরে তিনিও মনে রাখার মতো কাজই করেছেন। 


আরও পড়ুন: Purba Bardhaman: টানা বিদ্যুৎহীন কালনার গ্রাম, DVC-এর জলে প্লাবিত গ্রামে বাড়ছে ক্ষোভ


আজ, শনিবার বিকেলে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের ভক্তিনগর ট্রাফিক গার্ডের সাব-ইন্সপেক্টর সঞ্জয় ঘোষ এক অজ্ঞাতপরিচয় ও মানসিক ভারসাম্যহীন মহিলাকে রাস্তার ধার থেকে উদ্ধার করেন। তাঁর লজ্জা নিবারণ করেন। করেন তাঁর খাদ্যপানীয়ের ব্যবস্থাও।


শিলিগুড়ির (Siliguri) সেভক রোড (Sevoke Road) এলাকায় রাস্তায় লক্ষ্যহীনভাবে বসেছিলেন ওই মহিলা। প্রত্যক্ষদর্শীর বয়ানে, মহিলার শরীরে পোশাক-আশাকও ভদ্রজনোচিত ছিল না। বিষয়টি এসআই ঘোষের নজরে আসা মাত্র বিন্দুমাত্র দ্বিধা না করে ওই মহিলার সাহায্যে ছুটে যান তিনি। 


তাঁরই ব্যবস্থাপনায় মহিলাকে যথাযথ পোশাক দেওয়া হয়। পোশাক পরতে তাঁকে যতদূর সম্ভব ততদূর সাহায্যও করেন সংশ্লিষ্ট পুলিসকর্মী। অসুস্থ মহিলাকে খাবার ও পানীয় জলও দেওয়া হয়। 


ভক্তিনগর ট্রাফিক গার্ডের (Bhaktinagar Police Station) এসআই সঞ্জয় ঘোষের এই মহৎ কাজ অপ্রত্যাশিত প্রশংসা কুড়িয়ে নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় তাঁর এই কাজের প্রভূত প্রশংসা হয়েছে। অনেকেই তাঁর এই কাজ থেকে অন্যদের মানবিকতার শিক্ষা গ্রহণের পরামর্শ দিয়েছেন। স্বাভাবিকই। নারীর লজ্জানিবারণের মতো মহৎকর্ম তো কমই আছে!


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: Purulia: সম্পত্তি নিয়ে বিবাদে খুন? পুরুলিয়ায় ফ্ল্যাট থেকে উদ্ধার বৃদ্ধ দম্পতির রক্তাক্ত দেহ