নিজস্ব প্রতিবেদন : "ভোটে তৃণমূলের সঙ্গে কোনও জোট হবে না। আমার নামে লিখে দিন। হ্যাইকমান্ড যা করছেন, সেটা জাতীয় পরিপ্রেক্ষিতে। এখানে কর্মীরা মার খাচ্ছে। রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে লড়াই জারি থাকবে। অন্য কোনও প্রশ্ন-ই নেই।" সাংবাদিক বৈঠকে সাফ জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবারের ব্রিগেডকে সমর্থন জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহল গান্ধী। আর তারপরই উসকে উঠেছে লোকসভা ভোটে তৃণমূলের সঙ্গে জোট ও আসন সমঝোতার প্রশ্নটি। সাংবাদিক বৈঠকে যে সম্ভাবনা সাফ খারিজ করে দিলেন সোমেন মিত্র।


আরও পড়ুন, উনিশের ব্রিগেড: সকাল থেকেই গরম ভাত-ডিমের ডালনায় পেট ভরানোর সুবন্দোবস্ত


রাত পোহালেই ব্রিগেড। কেন্দ্রে মোদী সরকারকে উত্খাত করতে অবিজেপি জো়ট গড়ার ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯ জানুয়ারির ব্রিগেডে সেই মহাজোটের প্রথম শক্তিপরীক্ষা। তার আগেই শুক্রবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'ঐক্যবদ্ধ ভারত' গড়ার ডাককে সমর্থন জানিয়ে চিঠি পাঠান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।


চিঠিতে রাহুল গান্ধী লিখেছেন, নরেন্দ্র মোদীর মিথ্যে প্রতিশ্রুতিতে মানুষ বিভ্রান্ত।  প্রতিবাদে মানুষ আজ পথে নেমেছে। দিকভ্রষ্ট মোদী সরকারের উপর দেশবাসী আর ভরসা রাখতে পারছে না। মানুষ নতুন ভারতের স্বপ্ন দেখছে। এমন ভারত যেখানে সবাই এক। মোদী সরকারের মিথ্যার বিরুদ্ধে একজোট হওয়ার সময় এসে গিয়েছে। গণতন্ত্রকে প্রতিষ্ঠার লক্ষ্যে বিজেপিকে হঠিয়ে সব বিরোধী দল-ই ঐক্যবদ্ধভাবে ভারত গড়তে চায়।


আরও পড়ুন, আহার-উপহারে ব্রিগেডের অতিথি আপ্যায়নে মুখ্যমন্ত্রী মমতা


রাহুল লিখেছেন, "ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়েছেন মমতাদি। তাঁর প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে।" তৃণমূল কংগ্রেসের ডাকে আগামীকালের অবিজেপি ব্রিগেড দেশবাসীর কাছে সেই ঐক্যের বার্তা-ই পৌঁছে দেবে বলে চিঠিতে আশাপ্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি। তবে এই 'সমর্থন' যে সবটাই জাতীয় পরিপ্রেক্ষিতে, রাজ্য রাজনীতির সঙ্গে যে তার বিন্দুমাত্র যোগ-সংযোগ নেই, তা স্পষ্ট করে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।