নিজস্ব প্রতিবেদন: সম্পত্তির জন্য মানুষ কী না করে! কত লড়াই, কত মামলা, কত কাণ্ড! কিন্তু আজ সেই সম্পত্তি নিয়েই একটা মন ভাল করা খবর। লড়াই নয়, বরং মানুষের কথা ভেবে নিজের মাথার উপরের ছাদটুকুও দরাজ হাতে দান করলেন ৭৭-এর এক বৃদ্ধা। মৃত্যুর পর মানুষের জন্য রেখে দেওয়ার অঙ্গীকার ছায়া পালিতের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতার বুকে একটা ফ্ল্যাট। রাস্তার ধারে। এক পা এগোলেই মেট্রো স্টেশন। সামনেই বাজার-হাট সবকিছু। ফ্ল্যাটের দামটা আজকের সময়ে নেই নেই করে খুব একটা কম নয়। এই ফ্ল্যাটটাই মানুষের জন্য দান করে দিলেন ছায়া দেবী, ছায়া পালিত। যে সম্পত্তির জন্য চারিদিকে এত লড়াই, এত হানাহানি, এত অশান্তি। সেই সম্পত্তিই বেমালুম দান করে দিলেন ৭৭-এর ছায়া পালিত।


আরও পড়ুন: বিশ্বভারতীতে পাঁচিল তৈরিতে কোনও স্থগিতাদেশ দিল না আদালত, আগামিকাল ফের শুনানি


স্বামী প্রয়াত হয়েছে বছর তিনেক হল। নিঃসন্তান। সম্পত্তি বলতে এই একটি মাত্র ফ্ল্যাট। বিক্রি করে, ছোট কোনও ঘরে বাকি জীবনটা বড্ড আরামে থাকতে পারতেন ছায়া পালিত। করলেন না, আজীবন বামপন্থী, ছায়া পালিত প্রতিবেশীদের জানালেন মনের ইচ্ছেটা। স্বামী মানুষের পাশে ছিলেন সারাজীবন। ছায়া দেবী আজ একা। কিন্তু সত্যিই কি একা? যিনি এমন হৃদয়ের মালিক, তাঁর কাছে সম্পত্তি তো তুচ্ছই। করোনার সময়ে ফুয়াদ হালিমের চিকিত্সা সংগঠনের কথা শুনেছেন। মনের ইচ্ছে- সেখানেই দান করবেন নিজের একমাত্র সম্পত্তি। সাদরে গ্রহণ করেছে ফুয়াদের পিপল রিলিফ কমিটি।