নিজস্ব প্রতিবেদন: গত দু'দিনের ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে মালবাজার মহকুমার বাগরাকোট পঞ্চায়েত এলাকায়। ক্ষতি হয়েছে এলাকার বহু গাছপালা, ঘরবাড়ি এবং চা-বাগানের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, শুক্রবার এবং শনিবার এই এলাকায় রাতে ঝড় এবং শিলাবৃষ্টি হয়েছে। সেই ঝড়ে লিসরিভার, বাগরাকোট (bagrakote), ওয়াসাবাড়ি এলাকায় প্রায় ১০০ থেকে ২০০টি গাছ ভেঙে পড়েছে। ক্ষতি হয়েছে বহু চা-গাছেরও। ক্ষতি হয়েছে বহু বাড়ির। ছিঁড়ে গিয়েছে ইলেক্ট্রিক কেবল। এখনও বেশ কিছু জায়গায় বিদ্যুৎ-সংযোগ নেই। রবিবার বাগরাকোট পঞ্চায়েত এলাকায় বিদ্যুৎ (electricity) দপ্তরের কর্মীরা কাজও করছেন।


আরও পড়ুন: WB Assembly Election 2021: 'বড়মার হাতের চিঠি আমার কাছে আছে', গাইঘাটায় গিয়ে মতুয়া আবেগ ছোঁয়ার চেষ্টা Mamata-র


ওয়াসাবাড়ি চা-বাগানে (tea garden) অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বলেন, ঝড়বৃষ্টিতে চা-বাগানের প্রচুর ছায়াগাছ ভেঙেছে। নষ্ট হয়েছে বহু চা-গাছও। তবে কাজ চলছে। সব ঠিকঠাক হয়ে যাবে। 


এ ব্যাপারে বাগরাকোট পঞ্চায়েতের উপপ্রধান সরিতা সাহী বলেন, ঝড়বৃষ্টিতে যেমন এলাকার ঘরবাড়ির ক্ষতি হয়েছে, তেমনি বহু গাছ ভেঙেছে। ক্ষতি হয়েছে চা-বাগানের এবং ছায়াগাছেরও। এ ব্যাপারে গ্রামের মানুষ পঞ্চায়েতে আবেদেন করলে ক্ষতিপূরণ পাবেন। পাশাপাশি আমরা বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দেখছি, যাতে সাধারণ মানুষের কোনও অসুবিধা না হয়।


আরও পড়ুন: লকডাউনের আতঙ্ক! তাই রুজির অনিশ্চয়তা নিয়েই ঘরমুখো রাজ্যের পরিযায়ী শ্রমিকেরা