অয়ন ঘোষাল: কিছুটা স্বাভাবিক আর জি করের জুনিয়র ডাক্তারদের পরিষেবা। পূর্ণাঙ্গ ছন্দে পরিষেবা এখনও অমিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সবে গতকাল কর্মবিরতি প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা হয়েছে। আজ সকালে সেই ঘোষণার পরিপ্রেক্ষিতে ৫০ শতাংশ জুনিয়র ডাক্তার। আর জি কর হাসপাতালের মূল ইমারজেন্সি বিভাগে তাণ্ডব চলার পর থেকেই সেখানে পরিষেবা বন্ধ। ট্রমা কেয়ার বিল্ডিংয়ের একতলায় দুটি ঘরে ইমারজেন্সি পরিষেবা এতদিন সচল দেখেছিলেন সিনিয়র ডাক্তাররা। 


আজ সকাল ৯ টায় জুনিয়র ডাক্তারদের একাংশ সেখানে কাজে যোগ দিলেন। তবে শুধুমাত্র ভর্তি করার অর্থাৎ অ্যাডমিশনের প্রয়োজনীয়তা আছে এমন গুরুতর অসুস্থ মানুষকে সেখানে দেখা হচ্ছে। এমন রোগীরও দেখা মিলেছে যারা শেষ বার আর জি কর হাসপাতালে এসেছিলেন ৯ অগাষ্ট দুপুরে। তারপর থেকে আর আসেন নি। তারাও আজ এসেছেন। তবে আউটডোর পরিষেবা এখনও কার্যত বন্ধ। 


আরও পড়ুন:Sandip Ghosh | R G Kar Case: সন্দীপের নারকো নিয়ে সিবিআই-এর সিদ্ধান্তে সিলমোহর আদালতের!


প্রসঙ্গত, গতকাল স্বাস্থভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল করে ধরনা তোলেন জুনিয়র ডাক্তারেরা। ধরনা তোলার ঘোষণা বৃহস্পতিবার রাতেই করেন জুনিয়র ডাক্তারেরা। তবে তাদের সব দাবি না মিটলে ফের তাঁরা অবস্থানে ফিরবেন বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।


অন্যদিকে, বিকেল  ৪টে নাগাদ হাইল্যান্ড পার্ক থেকে শুরু হয় মিছিল। যে মিছিলে ছিলেন সমাজের সব স্তরের মানুষ। কলকাতার সবকটি মেডিক্যাল কলেজ ছুঁয়ে এই মিছিল পৌঁছবে আরজি কর মেডিক্যাল কলেজের কাছে। রাত ১২টায় শ্যামবাজারে শেষ হয় এই মিছিল। ৪২ কিমি পথ পৌঁছে গিয়েছিল জ্বলন্ত মশাল হাতেহাতে, প্রতিবাদের মুখ হয়েছিলেন সাধারণ মানুষ থেকে তারকা, ডাক্তাররা।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)