নিজস্ব প্রতিবেদন: নতুন করে চাপে পড়ে গেলেন রাজীব কুমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনারকে হেফাজতে নিয়ে জেরা করতে নতুন করে আবেদন করেছিল সিবিআই। সেই আবেদনের ভিত্তিতে সোমবার রাজীব কুমারকে নোটিস দিল শীর্ষ আদালত।



সিবিআইয়ের ওই আবেদনের ভিত্তিতে কেন তাঁকে গ্রেফতার করে জেরা করা হবে না তা জানতে চেয়ে রাজীব কুমারের কাছে ব্যাখ্যা চেয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতির নেতৃত্বে একটি বেঞ্চ আজ ওই নির্দেশ দেয়। মামলার পরবর্তি শুনানি হবে আগামী ১৫ এপ্রিল অর্থাত্ সোমবার।


আরও পড়ুন-মোদীজি দেশকে যে সুনাম এনে দিয়েছেন তা নেহরু-গান্ধী পরিবারের কেউ পারেননি: বরুণ গান্ধী


উল্লেখ্য, সারদা মামলার নথি নষ্ট করার অভিযোগ উঠেছিল রাজীব কুমারের বিরুদ্ধে। এনিয়ে জেরা করতে গত ৩ ফেব্রুয়ারি রাজীব কুমারের বাসভবনে যায় সিবিআই। সেখানে রাজীবের বাসভবনে ঢুকতে বাধা দেয় কলকাতা পুলিস। এনিয়ে বিস্তর নাটক হয়। তদন্ত অসহযোগিতার অভিযোগ তোলে সিবিআই। পাশাপাশি তাকে গ্রেফতারের দাবিও করা হয় সুপ্রিম কোর্টে। সেই আবেদনে শীর্ষ আদালত জানিয়ে দেয় রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না। পাশাপাশি তদন্তে সহযোগিতার করা নির্দেশ দেওয়া হয় রাজীব কুমারকে।



আরও পড়ুন-১৮ জন কাউন্সিলরের সমর্থন পেলেই ভাটপাড়ায় বোর্ড গঠন বিজেপির, আজ অর্জুনের অ্যাসিট টেস্ট  


এদিকে, নিরপেক্ষ জায়গা হিসেবে শিলংয়ে নিয়ে গিয়ে জেরা করা হয় রাজীব কুমারকে। ওই জেরার কিছুদিন পরেই সিবিআই শীর্ষ আদালতে রাজীবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে। বলা হয় সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করছেন রাজীব কুমার। এরপরই রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার আবেদন করে সিবিআই। সেই মামলায় আজ ওই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।