নিজস্ব প্রতিবেদন : রাজ্যে ফের বন্ধ হয়ে গেল একটি কারখানা। ফের কর্মহীন হলেন বহু শ্রমিক। এবার বন্ধ হয়ে গেল এআই চাঁপদানি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফ্লেক্স ইউনিট। যার ফলে কর্মহীন হয়ে পড়লেন প্রায় ৮০০ শ্রমিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ফ্লেক্স ইউনিট শ্রমিকদের পাওনা বহু দিন ধরেই বকেয়া ছিল বলে অভিযোগ। পাশাপাশি আরও অভিযোগ, দীর্ঘদিন ধরে কোনও মজুরি বাড়ানো হয়নি শ্রমিক। পাওনা বকেয়া ও মজুরি বৃদ্ধির দাবিতে ১৩ নভেম্বর থেকে উত্পাদন বন্ধ করে আন্দোলনে বসেন ফ্লেক্স ইউনিটের শ্রমিকরা। এরপর ফাইন বিভাগের  শ্রমিকরাও গতকাল থেকে সেই আন্দোলনে যোগদান করেন। 


এরপরই আজ সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে দেখেন মিল কর্তৃপক্ষ কারখানার গেটে শাসপেনশান অফ ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দিয়েছে। এই ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। অবিলম্বের কারখানা খোলা ও তাদের বকেয়া পাওনা মেটাবার দাবিতে বিক্ষোভ জানান তাঁরা। কারখানা বন্ধের ঘটনায় তৃণমূল আঙুল তুলেছে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের দিকে।


তৃণমুলের ভাটপাড়ার কনভেনার সোমনাথ শ্যাম অভিযোগ করেছেন, কারখানাটিতে অর্জুন সিংয়ের শেয়ার আছে। সাংসদের সঙ্গে জোট বেঁধেই কারখানা বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়েছেন অর্জুন সিং। তিনি বলেন, কারখানা কর্তৃপক্ষকে মারধর করে শ্রমিকরা। এরপরই মিল কর্তৃপক্ষ জগদ্দল থানায় অভিযোগ জানিয়েছিল। কিন্তু কোনও ফল না হওয়ায় কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


আরও পড়ুন, জমির জন্য মারধর মাকে, ছেলে-বউয়ের অত্যাচারে বাড়ি ছেড়ে রাস্তায় ৭৫-এর বৃদ্ধা