নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ জল্পনা কল্পনার অবসান। অবশেষে তৃণমূল দল থেকে বহিষ্কার করা হল মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনকে। মোশারফের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত গতকালই জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবু তাহেরের কথায় মিলেছিল। এরপরই আজ দল থেকে বহিষ্কারের পথে হাঁটল তৃণমূল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেলা পরিষদের সভাধিপতি হওয়ার পাশাপাশি মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতিও ছিলেন মোশারফ হোসেন। দল থেকে বহিষ্কারের সঙ্গে সঙ্গে সেই পদও খুইয়েছেন তিনি। আজ তৃণমূল জেলা কমিটি সর্বসম্মতভাবে বৈঠক ডেকে এই সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তে রাজ্য তৃণমূলও শিলমোহর দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। বহরমপুরে আজ জেলা কমিটির বৈঠকে জেলা পরিষদের সদস্য থেকে কোর কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। রীতিমতো হাত তুলে এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন ৬০ জন সদস্য। উল্লেখ্য, জেলা পরিষদের মোট সদস্য সংখ্যা ৬৭ জন। তার মধ্যে ৬০ জন আজ হাজির ছিলেন। 


মোশারফ হোসেনের বিরুদ্ধে মূলত দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে। অভিযোগ, দীর্ঘ সময় ধরে দলের সঙ্গে লুকোচুরি খেলছিলেন তিনি। দলীয় কর্মসূচিতে গরহাজির থাকছিলেন। অথচ, বিভিন্ন প্রসঙ্গে তাঁর নিজস্ব ব্যানারে জনসংযোগ করছিলেন তিনি। তাঁর অনুষ্ঠানে ইদানিং আর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বা দলীয় প্রতীক থাকত না। নিজস্ব ব্যানারেই তিনি সমস্ত অনুষ্ঠান করছিলেন। এই জায়গায় দাঁড়িয়েই জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মনে করেছে যে, মোশারফ হোসেন আর এই দলে থাকতে ইচ্ছুক নন। আগামী দিনে মুর্শিদাবাদ জেলা পরিষদের কী সমীকরণ দাঁড়াবে? রাজনৈতিকভাবে কীভাবে মোকাবিলা করা হবে এই পরিস্থিতি? তা আগামী দিনে জানানো হবে বলে জানিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।


প্রসঙ্গত, মঙ্গলবারই মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবু তাহের খান মোশারফ হোসেনের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। বলেন, "দীর্ঘ দু-তিন মাস ধরে পার্টির সাথে লুকোচুরি খেলছে। সে চাইছে, শুভেন্দু অধিকারীর দেখানো পথে সে-ও হাঁটবে। সেই পথেই যখন সে হাঁটতে চায়, তখন আমরাও আর বাধা হয়ে দাঁড়াতে চাই না। পথকে আরও প্রশস্ত করতে চাই। পথকে পরিষ্কার করতে চাই। যে পথ ভালো লাগে, সে পথে সে চলবে।" অন্যদিকে, Zee ২৪ ঘণ্টাকে ফোনে মোশারফ হোসেন জানান, বাম-কংগ্রেস জোটে যাচ্ছেন তিনি।


আরও পড়ুন, ভোটে দাঁড়াচ্ছেন সাধন কন্যা, বসিরহাট দক্ষিণে প্রার্থী হচ্ছেন শ্রেয়া পান্ডে?