ওয়েব ডেস্ক: শিক্ষকদের তৎপরতায় নীল তিমির হাতে থেকে প্রাণ বাঁচল ছাত্রের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার বালির বাসিন্দা ক্লাস টেনের এক ছাত্রের ব্যাগ থেকে বেরিয়ে পড়ে একটি ছুরি। ওই ছুরি দেখেই সন্দেহ হয় শিক্ষকদের। ছাত্রটিকে জেরা করে শিক্ষকরা বের করে ফেলেন সে অনলাইন ব্লু হোয়েল গেম খেলছে। ছাত্রটির হাতে ব্লেড দিয়ে চিরে ব্লু হোয়েল আঁকা ছিল। জানা ‌যায় মাহেশ রামকৃষ্ণ মিশনের ওই ছাত্র অর্ঘ ভট্টাচা‌র্য ব্লু হোয়েল গেমের ইলেভেনথ লেভেল প‌র্যন্ত খেলে ফেলেছে।


আশ্চ‌র্যের বিষয় হল চারদিকে মারণ ব্লু হোয়েল গেম নিয়ে এত হইচই কিন্তু ছেলে ‌যে ওই গেম খেলছে তা টেরই পাননি অর্ঘর বাবা। ইলেভেনথ লেভেল প‌র্যন্ত খেলতে বেশকিছু দিন সময় লাগে। এতদিনেও কিছুই চোখে ঠেকেনি পরিবারের চোখে। তবে ছাত্রটির বাবা জানিয়েছেন, কয়েকদিন ধরেই ছেলেটির মধ্যে অস্বাভাবিক আচরণ লক্ষ্য করছিলেন। কিন্তু তার কোনও ব্যবস্থাই নেননি।


অন্যদিকে, বৃহস্পতিবার বারাসত উচ্চ বালিকা বিদ্যলয়ের নবম শ্রেণির এক ছাত্রীর হাতে তিমির নকশা খুঁজে পাওয়া ‌যায়। বিষয়টি প্রধান শিক্ষিকার নজরে আনে একাদশ শ্রেণির ছাত্রীরা। নবম শ্রেণির ওই চাত্রীটিকে জেরা করে জানা ‌যায় সে ব্লু হোয়েল খেলছিল। পরিবারকে ডেকে ওই ছাত্রীটিকে কাউন্সেলিং করার পরামর্শ দিয়েছেন শিক্ষিকরা। দুটি ক্ষেত্রেই পরিবারের লোকজন কিছু বুঝতে পারেনি। স্কুলে এসেই তারা ধরা পড়ে ‌যায়। এক কথায় স্কুলের শিক্ষক-শিক্ষিকারাই ওই দুজনের প্রাণ বাঁচালেন।


আরও পড়ুন-জানেন প্রথম দিনেই কত কোটির ব্যবসা করল অজয় দেবগণ-এমরান হাসমির ‘বাদশাহো’?