নিজস্ব প্রতিবেদন: "দল করতে চাইলেও করতে দিচ্ছে না দলেরই একাংশ, দলের ব্যানারে অনুষ্ঠান করতে গেলেও বাধা দেওয়া হচ্ছে", এবার বিস্ফোরক পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ তথা দাপুটে তৃণমূল নেতা অমূল্য মাইতি। তাঁর অভিযোগ, করোনা কালে নিজের এলাকা সবংয়ের বলপাইয়ে মাস্ক স্যানিটাইজার বিলির অনুষ্ঠান করতে গিয়েও পুলিস বাঁধা দেয় তাঁকে। কেন বাঁধা তার উত্তর জেলা নেতারাই দিতে পারবেন বলেও দাবি করেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজনীতিতে মানস ভুঁইয়া বিরোধী বলেই অভিহিত তিনি। প্রসঙ্গত, শুভেন্দু অনুগামী নামে পরিচিত অমূল্য মাইতিকে নিয়ে দিনকয়েক ধরেই চাপানউতোর চলছে জেলার রাজনৈতিক মহলে। কয়েকদিন আগে প্রত্যাহার করে নেওয়া হয়েছে অমূল্য মাইতির নিরাপত্তারক্ষীও। এমনকি ডাক না পাওয়ায় যোগ দেননি মুখ্যমন্ত্রীর সভাতেও। 


ঘরে বসে টিভিতে দেখেছেন মুখ্যমন্ত্রীর বক্তব্য। সেই ছবি দিয়ে তিনি পোস্ট ও করেছেন ফেসবুকে। মুখ্যমন্ত্রীর সভায় ডাক না পেয়ে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন জেলা তৃণমূলের এই দাপুটে নেতা। মেদিনীপুরের সভা প্রসঙ্গে তিনি বলেন, "৯৮ সাল থেকে দল করেও দিদির সভায় ডাক পেলাম না, মনের কষ্ট চেপে রেখে বাড়িতে বসেই টিভির পর্দায় দেখলাম দিদির বক্তৃতা।" একই সাথে তার সংযোজন, "যে কর্মাধ্যক্ষ নয় সে বসে থাকবে মঞ্চের ওপর, আর আমি থাকব দর্শক আসনে, লোকের টিটকিরি করবে! এটা আত্মসম্মানে লাগবে।" 


তাই ইচ্ছে থাকলেও সুযোগ মেলেনি সরাসরি দলনেত্রীর বক্তব্য শোনার, দাবি অমূল্য মাইতির। তবে কি দলের পুরনো কর্মীরা সম্মান পাচ্ছে না? প্রশ্ন এড়িয়ে তাঁর জবাব, এই প্রশ্নের মূল্যায়ন করবে দল। দলের সঙ্গে তার দূরত্ব ঠিক কতটা বেড়েছে তাও কার্যত তিনি বুঝিয়ে দিয়েছেন তাঁর বক্তব্যের মধ্যেই। 


তাঁর কাছে দলনেত্রী সহ দলের শীর্ষ নেতৃত্বের সাথে শুভেন্দু অধিকারী কতটা গুরুত্বপূর্ণ, সেটাও স্পষ্ট ভাষায় জানিয়েছেন অমূল্য মাইতি। অমূল্য মাইতির মতো বর্ষীয়ান নেতার সঙ্গে দূরত্ব কমানোর চেষ্টা কি আদৌ করবে টিম তৃণমূল! সেটাই এখন দেখার।