ওয়েব ডেস্ক: বনধ ওঠার পর এই প্রথম সমতলের কোনও রাজনৈতিক দলের পাহাড় যাত্রা। আগামীকাল ৩ দিনের সফরে পাহাড় রওনা হচ্ছেন দিলীপ ঘোষ। দার্জিলিং-কালিম্পঙে বিজেপি ও মোর্চা নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতের পর সিকিমেও যাবেন তিনি। তবে, বিমল গুরুংয়ের সঙ্গে দেখা হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে দাবি করেছেন দিলীপ ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বনধ উঠেছে পাহাড়ে। ছন্দে ফিরছে কুইন অফ হিলস। উত্‍সবের মরসুমে আবার সব স্বাভাবিক হওয়ার আশায় দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ঙের বাসিন্দারা।  বনধ ওঠার পর এই প্রথম কোনও রাজনৈতিক দলের প্রতিনিধিদের পাহাড় সফর। দিলীপ ঘোষের নেতৃত্বে যাচ্ছে সাত সদস্যের বিজেপি প্রতিনিধি দল।


৪ তারিখ কালিম্পঙে এবং ৫ তারিখ দার্জিলিঙে দলীয় কর্মী ও মোর্চা নেতাদের সঙ্গে দেখা করবেন দিলীপ ঘোষরা। পাহাড়ের বর্তমান পরিস্থিতি নিয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বকে রিপোর্ট দেবেন বিজেপি রাজ্য সভাপতি। পাহাড় সফরের পর ৫ অক্টোবর সিকিম যাচ্ছেন দিলীপ ঘোষরা।


হঠাত সিকিমে কেন বিজেপি রাজ্য সভাপতি?


রাজনৈতিক মহলে জোর জল্পনা। গোয়েন্দা সূত্রে খবর, সিকিমেই লুকিয়ে আছেন বিমল গুরুং। তবে, গুরুংয়ের সঙ্গে তাঁর সাক্ষাতের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন বিজেপি রাজ্য সভাপতি। গোর্খাল্যান্ড নিয়ে অবস্থান স্পষ্ট না করলে, পাহাড়বাসী দিলীপ ঘোষদের মোটেই স্বাগত জানাবে না। কৌশলী প্রতিক্রিয়া বিনয় তামাঙের।


এদিকে, পাহাড়ে শান্তি ফেরাতে কেন্দ্রীয় সরকার ত্রিপাক্ষিক বৈঠক আয়োজনের চেষ্টা করছে বলে দাবি করেছেন বিজেপি রাজ্য সভাপতি। তাঁর সফরের পর, পাহাড়ের রাজনীতি নতুন কোনও দিকে মোড় নেয় কিনা এখন সে দিকেই নজর রাজনৈতিক মহলের।