নিজস্ব প্রতিবেদন: জঙ্গিদের নিশানায় এবার বাঙালিরা। বুদ্ধ পূর্ণিমার দিন জঙ্গিরা বাঙালিদের নিশানা করতে পারে। অন্তত কেন্দ্রীয় গোয়েন্দাদের তরফে এমনই আশঙ্কাপ্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই রাজ্য পুলিস-প্রশাসনকে এ নিয়ে সতর্কবার্তা পাঠানো হয়েছে কেন্দ্রীয় আইবি-র তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বুদ্ধ পূর্ণিমা আগামী রবিবার, ১২ মে।  সূত্রের খবর, কেন্দ্রীয় আইবির সতর্কবার্তায় জানানো হয়েছে যে ওই দিন আত্মঘাতী হামলার ছক কষছে জেএমবি বা ইসলামিক স্টেট (আইসিস)। হামলা হতে পারে পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশে।


আরও পড়ুন: প্রার্থীদের বায়োডাটা, কাঁথি: শিশিরের জয়ের হ্যাটট্রিকের পথে কাঁটা বিজেপির চিকিত্সক প্রার্থী


ওই সতর্কবার্তায় জানানো হয়েছে, এবার জঙ্গিদের নিশানায় রয়েছে মন্দির। তা বুদ্ধ মন্দিরও হতে পারে। আবার এমনি মন্দিরও হতে পারে। ঠিক কোন মন্দিরে হামলা হবে, তা নিয়ে এখনই কোনও স্পষ্ট তথ্য নেই ওই সতর্কবার্তায়।


তবে কীভাবে হামলা হতে পারে, তার কিছুটা জানতে পেরেছেন গোয়েন্দারা। সেই বিষয়টিও রয়েছে ওই সতর্কবার্তায়। গোয়েন্দা সূত্রে খবর, এক্ষেত্রে আত্মঘাতী জঙ্গি হিসেবে ব্যবহার করা হতে পারে কোনও অন্তঃসত্ত্বা মহিলাকে। তিনি মন্দিরে সাধারণ ভক্ত হিসেবে মন্দিরে প্রবেশ করবেন। তার পর হামলা ঘটাবেন।


আরও পড়ুন: ষষ্ঠ দফার আগেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত পূর্ব বর্ধমান


এ নিয়ে অবশ্য প্রশাসনের কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি। কিন্তু প্রশাসনের একটি সূত্রের খবর, এই সতর্কবার্তা এসে পৌঁছতেই রাজ্যের সমস্ত মন্দিরের নিরাপত্তা খতিয়ে দেখা হচ্ছে। নিরাপত্তাও বাড়ানো হবে।