নিজস্ব প্রতিবেদন : গরু পাচারের তদন্তে নেমে কলকাতার ৪ জায়গায়  তল্লাশি করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এক নির্মাণ ব্যবসায়ীর ফ্ল্যাট-সহ ৪ জায়গায় তল্লাশি হয়। বৃহস্পতিবার মানিকতলা মেন রোডে একটি অভিজাত আবাসনের ১৪ তলায় হানা দেন সিবিআইয়ের গোয়েন্দারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্র মারফত খবর পেয়ে রাজন পোদ্দার নামে এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি করে। তিনি সাতটি সংস্থার ডিরেক্টর। তাঁর পূর্ব কলকাতার একটি রিয়েল এস্টেট কোম্পানি রয়েছে। 


সিবিআই আধিকারিকদের দাবি, গবাদি পশু বেআইনি ভাবে এ দেশ থেকে বাংলাদেশে পাচার করে যে বিপুল পরিমাণ মুনাফা পাওয়া গিয়েছে, তাতে ভাগ রয়েছে রাজনের।  রাজন জানিয়েছেন, তার সঙ্গে রাজনৈতিক যোগাযোগ রয়েছে। 


প্রসঙ্গত, এর তদন্ত চলছে সেপ্টেম্বর মাস থেকে। সেই মাসের তৃতীয় সপ্তাহে সিবিআই এনামুল হক, সীমান্ত রক্ষী বাহিনীর এক কমান্ডান্ট, তাঁর ছেলে-সহ সামীন্ত রক্ষী বাহিনীর একাধিক আধিকারিক এবং শুল্ক দফতরের আধিকারিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই দায়ের করা মামলা মোতাবেক শুরু হয় তদন্ত। তদন্তে নেমে জানা যায়, সীমান্ত রক্ষী বাহিনীর একাধিক পদস্থ আধিকারিক এনামুলের কাছ থেকে বিপুল টাকা নিয়ে বেআইনি গবাদি পশু পাচারের কারবারে সহযোগিতা করেছেন।