নিজস্ব প্রতিবেদন:  পূর্ব ভারতের বৃহত্তম রেল স্টেশন। কলকাতা শহরের অন্যতম প্রবেশপথ, কয়েকশো মানুষের যাতায়াত, নিত্যদিনের কাজ- অথচ সেই হাওড়া স্টেশনেই বিপত্তি। খারাপ হয়ে পড়ে রয়েছে স্টেশনের ১ নম্বর থেকে ৪ নম্বর প্ল্যাটফর্মের ডিসপ্লে বোর্ড। প্রত্যেকদিনই সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। ব্যস্ত সময়ে তৈরি হচ্ছে বিভ্রান্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



নিত্যযাত্রীদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, স্টেশনের ১ থেকে ৪ নম্বর প্ল্যাটফর্মের ডিসপ্লে বোর্ড গত ১৫ সেপ্টেম্বর থেকে খারাপ হয়ে রয়েছে। ১, ৩  এবং ৪ এ ডিসপ্লে অত্যন্ত অস্পষ্ট। ২ এ ডিসপ্লে অকেজো। প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেন কোথায় যাবে তা নিয়ে লোকাল ট্রেনের নিত্যযাত্রীদের মনে রাশি রাশি প্রশ্ন। সদুত্তর দেওয়ার লোক না থাকায় ট্রেনের গার্ড যাত্রীদের প্রশ্নবাণে জর্জরিত।


নারদকাণ্ড: মির্জার গ্রেফতারির পর এবার কি CBI-এর নিশানায় মুকুল রায়? আজ হাজিরা দেওয়ার কথা


শুক্রবার সেই ছবিই ধরা পড়ল জি ২৪ ঘণ্টার ক্যামেরায়। রেলের পরিভাষায় A 1 ক্যাটেগরি স্টেশন হাওড়া। তবু কেন এই বিভ্রান্তি?  কী এমন যান্ত্রিক ত্রুটি,  যা সারানো গেল না ১২ দিনেও? উঠছে প্রশ্ন।


পুর্ব রেলের সিপিআরও নিখিল চক্রবর্তী জানান, ডিসপ্লে বোর্ড মেরামতি ও রক্ষণাবেক্ষনের জন্য যে সংস্থা বরাত পেয়েছিল,  তাদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। নতুন করে টেন্ডার ডেকে একটি সংস্থাকে বরাত দেওয়া হয়েছে। এই প্রক্রিয়ায় কিছুটা সময় লাগায় ডিসপ্লে বোর্ড সারাতে দেরি হচ্ছে।