নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকেই স্বাভাবিক ছন্দে ফিরছে মুর্শিদাবাদ। গতকালই আজিমগঞ্জ-ফরাক্কা শাখায় ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ কৃষ্ণপুর থেকে রানাঘাট পর্যন্ত দুটি ট্রেন চালানো হল। একই ভাবে শিয়ালদহ পর্যন্তও দুটি ট্রেনও চালানো হবে আজ। এরপর পুরোপুরি ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেই মনে করছে রেল কর্তৃপক্ষ। প্রতিটি স্টেশনে ট্রেন দাঁড়াচ্ছে। তবে ট্রেন চলাচলের খবর না থাকায় যাত্রী সংখ্যা অনেকটাই কম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নাগরিকত্ব সংশোধনি আইনের বিরোধিতার জেরে একাধিক স্টেশনে উত্তরবঙ্গের সঙ্গে সংযোগকারী রেল পরিষেবা বন্ধ হয়ে যায়। যার জেরে বেজায় সমস্যার মধ্যে পড়েছিলেন লক্ষ লক্ষ যাত্রী। তবে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে রেল পরিষেবা। বুধবার থেকে উত্তরবঙ্গ বা অসমের সঙ্গে সংযোগকারী কিছু কিছু দূরপাল্লার ট্রেন চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে কলকাতা, হাওড়া এবং শিয়ালদহ মিলিয়ে আরও বেশ কয়েক'টি দূরপাল্লার ট্রেন উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেয়। 


আরও পড়ুন: বিঘ্নিত পরিষেবা, কলকাতা বিমানবন্দর থেকে বাতিল একাধিক বিমান


তবে যাত্রী নিরাপত্তার কথা মাথায় রাখা হচ্ছে। তবে আপাতত সবমিলিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে উত্তরবঙ্গের রেল পরিষেবাও। অন্যদিকে দীর্ঘ পথে কোথাও কোনও সমস্যা রয়েছে কিনা, তা খতিয়ে দেখতেই মুর্শিবাদে আপাতত পরীক্ষামূলক যাত্রা হবে।