জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর আর হাতে গোনা দিন বাকি। মাসের শুরুতে আবারও বাড়ল গ্যাসের দাম। মঙ্গলবার সকালে জানা গিয়েছে, এক লাফে বাণিজ্যিক গ্যাসের দাম প্রায় ৫০ টাকা বেড়েছে। পয়লা অক্টোবর থেকেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দাম কার্যকর হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 ১৯ কেজি সিলিন্ডারের দাম বেড়েছে ৪৮.৫০ টাকা। ৫ কেজি ফ্রি ট্রেড এলপিজি সিলিন্ডারের দামও ১২ টাকা বেড়েছে। ৪৭.৫ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১২০ টাকা বাড়ানো হয়েছে এদিন।


প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসেও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছিল। ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছিল ৩৯ টাকা বেড়েছিল। তবে চলতি বছরের মার্চ মাস থেকে আর দাম বাড়েনি।  টানা ছয় মাস রান্নার গ্যাসের দাম বাড়ানো হয়নি। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে যাওয়ায়, পুজোর আগে রেস্তোরাঁয় খাবারের দাম আরও বাড়তে পারে। লোকসভা নির্বাচন মিটতেই টানা তিনমাস বাড়ানো হল বাণিজ্যিক গ্যাসের দাম। 


অন্যদিকে, রাজধানী দিল্লিতেও একই ভাবে দাম বেড়েছে ৪৮.৫ টাকা। সেখানে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের খরচ পড়বে এখন ১৭৪০ টাকা। অন্য দিকে, মুম্বই এবং চেন্নাইয়ে যথাক্রমে দাম বেড়েছে ৪৮.৫ টাকা এবং ৪৮ টাকা। এই হিসেবে দেশের এই দুই শহরে এখন ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম পড়বে যথাক্রমে ১৬৯২.৫ টাকা এবং ১৯০৩ টাকা। 


আরও পড়ুন:Dog Kidnap: রাস্তার কুকুরকে কিডন্যাপ করতে গিয়ে হল বিপত্তি, গ্রেফতার ৩...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)