সন্দীপ ঘোষ চৌধুরী: জয়ের বারো ঘন্টার মধ্যেই ৩ সিপিএম-সহ এক বিজয়ী নির্দল প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। সিপিএম শিবিরে ধাক্কা দিয়ে ওইসব প্রার্থীদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে তৃণমূল কংগ্রেসের যোগ দেওয়ালেন দলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। কাটোয়ার শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েতের এই চার প্রার্থীর দল বদলের ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিরোধী শূন্য ৯ জেলা, তৃণমূলের জয়জয়কার জেলা পরিষদে


রাজ্যের বেশকিছু জায়গায় বিরোধী বা নির্দল প্রার্থীরা ভোটে জিতে শাসকদলের পতাকা হাতে তুলে নিয়েছেন। শ্রীখণ্ডে সিপিএমের দাবি, গণনা কেন্দ্র থেকেই জয়ী প্রার্থীদের নানা ভাবে ভয় দেখানো হচ্ছিল। সেই কারণে কার্যত সন্ত্রাসের কাছে মাথা নত করে পরিবার বাঁচাতে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে বলে মনে হয়। এই বিষয় নিয়ে আমরা আদালতে যাব।


তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমানের জেলা সভাপতির দাবি সিপিএম ভয় দেখিয়ে তাদের প্রার্থী করেছিল। পরে তাদের হাত থেকে নিষ্কৃতি পেতে ও গ্রামের উন্নয়নের জন্য ওই ৩ জয়ী সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এছাড়াও এক নির্দল প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। 


পূর্বস্থলী ১ ব্লকের কাঁকুড়িয়ার পর ফের কাটোয়া ১ ব্লকের শ্রীখণ্ড গ্রামপঞ্চায়েতের ৩ জয়ী সিপিএম প্রার্থী ইউসুফ সেখ, মনুতারা খাতুন ও কদরবানু বিবি জয়ের বারো ঘন্টার মধ্যেই তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এছাড়াও আজ শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েতের তনুশ্রী মণ্ডল নামে এক জয়ী নির্দল প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, কোন ভয় দেখানো হয়নি। ওরা সিপিএম অত্যাচার থেকে বাঁচতে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। নির্দল প্রার্থী তনুশ্রী মণ্ডল গ্রামের মানুষের চাপে নির্দলে দাঁড়িয়েছিলেন। গ্রামবাসীদের দাবিতে সে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে।


এনিয়ে সিপিএমের জেলা নেতা অচিন্ত্য মল্লিক বলেন, তৃণমূলের সন্ত্রাসের কাছে পরিবার বাঁচাতে সিপিএম ছেড়ে ওরা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে। কাটোয়া ১ ব্লকের ৯ টি পঞ্চায়েতের সবকটি তৃণমূল কংগ্রেস দখল করেছিল। ২০ আসনের শ্রীখণ্ড গ্রামপঞ্চায়েতে তৃণমূল ১১টি দখল করে পঞ্চায়েত দখল করেছিল। ৩ টি আসন সিপিএম এবং ৫ টি আসন বিজেপি ও ১ আসনে নির্দল প্রার্থী জয়ী হয়েছিল। আজকের দলবদলের ফলে শ্রীখণ্ড গ্রামপঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের পক্ষে জয়ী সদস্যের সংখ্যা দাঁড়ালো ১৫ জন এবং বিরোধী বিজেপি দলের ৫ জন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)