নিজস্ব প্রতিবেদন : ২০২১-এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে তৃণমূল সুপ্রিমো শুধুমাত্র রাজ্য এবং জেলাস্তরে সাংগঠনিক রদবদল করে ক্ষান্ত হননি। দলের তরফ থেকে বিবৃতি দেওয়ার ক্ষেত্রেও রাশ টানলেন তিনি। জাতীয় এবং রাজ্যস্তরে মুখপাত্রের পর বৃহস্পতিবার জেলাস্তরে মুখপাত্র নিয়োগ করলেন মমতা বন্দ্যোপাধ্যেয়। আজ দলের তরফ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে দেওয়া হয়েছে। সেইসঙ্গে জেলার মুখপাত্রদের তালিকা প্রতিটি জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃণমুলের তরফ থেকে এই নির্দেশিকা জারি করার অর্থ জেলার সভাপতি, চেয়ারম্যান, কো-অর্ডিনেটর সহ বড়, মাঝারি সব নেতার মুখে লাগাম টানা হল। অর্থাৎ দলের তরফে যে কোনও জায়গায় বিবৃতি দেওয়ার একমাত্র অধিকার দলের মুখপাত্রের। সূত্রের খবর, খবরে আসার তাগিদে জেলার নেতাদের মধ্যে সবাই বিবৃতি দিতে ব্যস্ত হয়ে পড়েন। তাতে অনেকে  বেফাঁস মন্তব্যও করে ফেলেন। যেটা দল বিরোধী।


বিধানসভা নির্বাচনের আগে এমন কোনও অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে চাইছে না তৃণমূল। তাই এবার জেলাস্তরেও মুখপাত্র ঠিক করে দেওয়া হল। যাঁরা দলের গাইডলাইন মেনে বিবৃতি দেবেন। ২৩টি জেলায় মোট ৩৬ জন মুখপাত্র নিয়োগ করেছে তৃণমূল।


আরও পড়ুন, 'খুব ঘনিষ্ঠ ছিলাম, একে অপরকে সব শেয়ার করতাম', বন্ধু শ্যামলকে হারিয়ে বিষণ্ণ বিমান