নিজস্ব প্রতিবেদন: সরাসরি তৃণমূলের নাম না করে তোলাবাজির অভিযোগ। তোলা দিতে রাজী না হওয়ায় টেন্ডার পাওয়ার পরও প্রায় আড়াইশো নতুন গাড়িকে ইন্ডিয়ান অয়েল বটলিং প্লান্টের ভেতর ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠেছে। এরফলে সমস্যায় পড়েছে ট্রান্সপোর্টাররা। এই ঘটনার বিরোধিতায় সুর চড়িয়েছে বিরোধীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাদাগিরি, আর এর জেরে টেন্ডার হওয়ার পরও এখনও রাষ্ট্রয়ত্ত গ্যাস সংস্থা ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের বটলিং প্ল্যান্টে ঢুকতে পারছেনা নতুন ২৪২ গাড়ি। দুর্গাপুরের ইন্ডিয়ান অয়েল বটলিং প্লান্টের এই ঘটনায় যখন তখন রান্নার গ্যাস সিলিন্ডার সরোবরাহ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা তৈরী হয়েছে। 


জানা গেছে ধাপে ধাপে রান্নার গ্যাস সিলিন্ডার বহনকারী পুরোনো ট্রাক তুলে নেওয়ার কথা ঠিক করে দুর্গাপুরের রাষ্ট্রয়ত্ত গ্যাস সংস্থার কর্তৃপক্ষ। পুরোনো টেন্ডারের মেয়াদ শেষ হওয়া মাত্রই এই প্রক্রিয়া শুরু হওয়ার কথা। গত ডিসেম্বর মাসে সেই অনুযায়ী নতুন টেন্ডার হয়। সেই টেন্ডারের শর্ত মেনে বেশ কিছু ট্রান্সপোর্টার নতুন গাড়ি কিনেও ফেলে। 


কথা ছিল জানুয়ারি মাস থেকেই এই নতুন গাড়ি দুর্গাপুর ইন্ডিয়ান অয়েল বটলিং প্লান্টে ঢুকবে। গাড়ি কেনার পর এবার স্থানীয় তৃণমূল নেতাদের দাদাগিরিতে এখন সেই গাড়ি সংস্থার ভেতরে ঢোকানো যাচ্ছে না বলে ট্রান্সপোর্টারদের অভিযোগ। আর নেপথে রয়েছে রাজ্যের শাসক দলের প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব। 


নেতারা সামনে না এসে তাদের দলের সমর্থক কর্মীদের ব্যবহার করে সংস্থার ভেতরে ঢুকতে দিচ্ছে না গাড়ি। আর এই অসহায় অবস্থার জন্য মোটা টাকা ঋণ নিয়ে গাড়ি কেনার পর সেই গাড়ি দাঁড় করিয়ে রেখে প্রতি মাসে মাসে কিস্তি মেটাতে হচ্ছে ট্রান্সপোর্টারদের। যদি মুখ্যমন্ত্রী অবিলম্বে এই ব্যাপারে হস্তক্ষেপ না করেন তাহলে পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠবে বলে ট্রান্সপোর্টার দের অভিযোগ। 


ট্রান্সপোর্টারদের অভিযোগ তোলা না দিলে গাড়ি ঢুকতে দেওয়া হবে না এমনটাই চাপ দেওয়া হয়েছে তাদেরকে। শাসক দলের আসানসোল লবির সঙ্গে দুর্গাপুর লবির নেতৃত্বের গোষ্ঠীদ্বন্দ্ব আর নজরানা দিতে না পারায় এই অচলবস্থা তৈরী হচ্ছে বলে অভিযোগ পরিবহন ব্যাবসায়ীদের। দুর্গাপুর ইন্ডিয়ান অয়েল বটলিং প্লান্টে শাসক দলের কর্মী ইউনিয়ন দুর্গাপুর পশ্চিমের প্রাক্তন তৃণমূল বিধায়ক ও প্রাক্তন আই. এন. টি. ইউ. সি জেলা সভাপতি বিশ্বনাথ পাড়িয়ালের অনুগামীদের দখলে। 


আরও পড়ুন: Weather Today: মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, পাল্লা দিয়ে বাড়ছে গরমও


দুর্গাপুর পশ্চিমের প্রাক্তন তৃণমূল বিধায়ক বিশ্বনাথ পরিয়ালের অভিযোগ বিরোধীরা তো বটেই আরও কেউ কেউ তাকে রাজনৈতিকভাবে কলঙ্কিত করার চেষ্টা করছে। বিশ্বনাথ বাবুর দাবী শ্রমিকের স্বার্থে তিনি লড়ছেন। শ্রমিকদের বেতন আগের নিয়মের বিরুদ্ধে গিয়ে কর্তৃপক্ষ কমিয়ে দিয়েছে প্রায় চারশো টাকা। তার জন্যই এই অচলবস্থা বলে জানিয়েছেন তারা।


বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজী হয়নি দুর্গাপুর ইন্ডিয়ান অয়েল বটলিং প্লান্ট কর্তৃপক্ষ, আর এই অচলবস্থার জন্য প্লান্ট কর্তৃপক্ষকে দায়ী করেছেন প্রাক্তন তৃণমূল বিধায়ক বিশ্বনাথ পাড়িয়ালের অনুগামী তৃণমূল নেতারা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)