সোমা মাইতি: সাড়ে ৬৫ ঘণ্টা পর গ্রেফতার হলেন বিধায়ক জীবন কৃষ্ণ সাহা। অবশেষে জীবনকে হেফাজতে নিল সিবিআই। রাত দুটো বাইশ মিনিটে এসপি, ডিএসপি সহ প্রতিনিধি দল জীবন কৃষ্ণ সাহার বাড়িতে আসে। বেশ কিছু নথি তারা খতিয়ে দেখেন। কথা বলেন জীবনকৃষ্ণ সাহার সঙ্গে। তিন ঘন্টা পরে অর্থাৎ পাঁচটা কুড়ি নাগাদ জীবনকৃষ্ণকে নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন সিবিআই শীর্ষ কর্তারা। তার স্ত্রী ও নিকট আত্মীয়রা বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিলেন। তাঁকে আলিপুরের সিবিআই আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে সোমবার সকালে কলকাতায় পৌঁছানোর পরে তাঁর শারীরিক পরীক্ষা করানো হবে। এরপরে তাঁকে আলিপুরে সিবিআই আদালতে তোলা হবে বলেও জানা গিয়েছে। বিধায়ককে নিজেদের হেফাজতে চাইবে সিবিআই। নিয়োগ দুর্নীতিকাণ্ডে তদন্তে অসহযোগিতা ও তথ্য প্রমাণ লোপাট করার চেষ্টার অভিযোগে প্রাথমিকভাবে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।


বড়ঞা বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে তল্লাশির সময় তিনি তাঁর মোবাইল ফেলে দিয়েছেন বাড়ি সংলগ্ন পুকুরে। সেই পুকুর থেকে মোবাইল উদ্ধারে চেষ্টা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পাশাপাশি ইডি সূত্রে আরও একটি খবর উঠে আসছে। সেটি হল, নিয়োগ দুর্নীতি মামলায় 'কালেকশন এজেন্ট' হিসেবে কাজ করতেন তৃণমূলের অন্য এক বিধায়ক।


আরও পড়ুন: Bibhash Adhikari: 'ইডি, সিবিআইয়ে ভয় নেই'! বিভাস অধিকারীর নয়া দলের যাত্রা শুরু...


সিবিআই সূত্রের দাবি, তৃণমূল বিধায়কের বাড়ি থেকে প্রায় ৩,৪০০ প্রার্থীর তথ্য উদ্ধার হয়েছে। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) শুক্রবার তৃণমূল কংগ্রেসের (টিএমসি) বিধায়ক বড়ঞার জীবন কৃষ্ণ সাহার বাসভবন সহ রাজ্যের স্কুল শিক্ষা বিভাগে কেলেঙ্কারির ঘটনায় রাজ্যের ছয়টি জায়গায় ম্যারাথন অভিযান করে।


আরও পড়ুন: Malbazar: হোয়াটসঅ্যাপেই ফিরল ভাগ্য! রাতারাতি কোটিপতি মালবাজারের ওমপ্রকাশ প্রসাদ....


আধিকারিকরা জানিয়েছেন যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য দলের প্রচার শুরু করতে বাংলায় আসার কিছুক্ষণ আগে শুক্রবার দুপুরের দিকে সিবিআই তল্লাশি অভিযান শুরু করেছিল।


শুক্রবারের সমাবেশে, শাহ ইডি-র প্রথম অভিযানের সময় অর্পিতা মুখার্জির বাসভবন থেকে প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করার কথা উল্লেখ করেছিলেন এবং বলেছিলেন, ‘বাজেয়াপ্ত করা নগদ বহন করার জন্য ইডিকে দুটি ট্রাক ভাড়া করতে হয়েছিল। টাকাটা বাংলার বেকার যুবকদের। টিএমসি নেতাদের লজ্জিত হওয়া উচিত।‘


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)