নিজস্ব প্রতিবেদন : পুলিস জল কামান দেগেছে। পুলিস কাঁদানে গ্য়াস ছুড়েছে। ঠিক। কিন্তু পুলিস কোনও লাঠিচার্জ করেনি। বা পুলিস কোনও গুলিও চালায়নি। উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় পুলিসের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সে প্রসঙ্গে বললেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সৌগত রায় পাল্টা তোপ দাগেন, বরং বিজেপির লোকেরাই পুলিসের উপর চড়াও হয়েছে। ব্যারিকেড ভেঙে দেয়। পুলিসের উপর ইটবৃষ্টি করে বলেও অভিযোগ করেন তিনি। তাঁর দাবি, একমাত্র ময়নাতদন্তের পরই মৃত্য়ুর প্রকৃত কারণ জানা যাবে। তার আগে বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্য়ুর কারণ বলা সম্ভব নয় বলে মন্তব্য করেন সৌগত রায়। তৃণমূল সাংসদের স্পষ্ট কথা, "দিলীপ বাবু আগেভাগে ঘোষণা করেছেন। আমরা এটা স্বীকার করি না।" পাল্টা অভিযোগ করেন, "দিলীপ বাবুদের লক্ষ্য ছিল যাতে পুলিস গুলি চালায়। কিন্তু পুলিস গুলি চালায়নি। নিয়ন্ত্রণে ছিল। এই যে বিজেপি বেআইনি সমাবেশ করে অশান্তির সৃষ্টি করেছে। আমি এর তীব্র নিন্দা করছি।" 


প্রসঙ্গত, এদিন বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার বাধে শিলিগুড়িতে। পুলিস-বিজেপি খণ্ডযুদ্ধে এক বিজেপি কর্মীর মৃত্যুর অভিযোগ ওঠে। শিলিগুড়ির ঘটনার প্রতিবাদে আগামিকাল মঙ্গলবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধেরও ডাক দিয়েছে বিজেপি। যদিও সৌগত রায় দাবি করেছেন, "ওঁরা উত্তরবঙ্গে যে বনধ ডেকেছে, সে বনধ সফল হবে না। আমরা পশ্চিমবঙ্গে বনধের বিরুদ্ধে। তাই আমরা স্বাভাবিক জনজীবন বজায় রাখব।"


আরও পড়ুন, উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যু, পুলিসের বিরুদ্ধে FIR হবে : কৈলাস


উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপি কর্মীর দেহে রয়েছে অসংখ্য 'পেলেট'-ক্ষত, জানালেন চিকিত্সক