মৃত্যুঞ্জয় দাস: বাঁকুড়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার কর্মসূচির পরেই একাধিক ব্লকের ৯ জন অঞ্চল সভাপতির পরিবর্তন। এই বদল করা হয়েছে দলের গোষ্ঠীদ্বন্দ্ব ঠেকাতেই মনে করছে অভিজ্ঞ মহল। বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতির সঙ্গে বেশ কিছু ব্লক সভাপতি ও অঞ্চল সভাপতিদের পরিবর্তন নিয়ে ঠান্ডা লড়াই চলছিল। একাধিক ব্লকের ব্লক তৃণমূল সভাপতিরা তাদের নিজেদের অঞ্চলের বেশ কিছু অঞ্চল সভাপতির পরিবর্তনের দাবি তুলেছিলেন। কিন্তু তা মেনে নেননি জেলা সভাপতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'লেডি কিমের রাজত্বে আছি', মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শুভেন্দু অধিকারীর


বাঁকুড়ায় নব জোয়ার যাত্রা এসে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর সেই বৈঠকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে কিছু কিছু অঞ্চল সভাপতির বদলের আবেদন করেন বেশ কয়েকজন ব্লক সভাপতি। ব্লক সভাপতিদের আবেদনকে মান্যতা দিয়ে ইন্দপুর, বাঁকুড়া ১ ও বাঁকুড়া ২ নং ব্লকের বেশ কিছু অঞ্চল সভাপতির পরিবর্তন নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ মোতাবেক বাঁকুড়া ১ নং ব্লকের জগদল্লা ১ অঞ্চল, বাঁকুড়া ২ নং ব্লকের জুনবেদিয়া, বিকনা, সানবাধা ও মানকানালী অঞ্চল এবং ইন্দপুর ব্লকের ব্রাহ্মনডিহা, ভেদুয়াশোল অঞ্চলের সভাপতিদের পরিবর্তন করা হয়েছে। যোগ্যদের সম্মান দেওয়াতে খুশি ব্লক সভাপতিরা। এই পরিবর্তনকে কটাক্ষ করতেও ছাড়েনি বিজেপি। 


দলের জেলা নেতারা অবশ্য এই পরিবর্তনকে কোনও কোন্দল বলে মানতে নারাজ। তাঁরা বলছেন, এতে জেলায় তৃণমূলের শক্তি আরও বাড়বে। কোনও গোষ্ঠী দ্বন্দ্ব ঢাকতে এই ব্যবস্থা নয়। দলকে সাজাতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যাদের সরানো হয়েছে তাদের ব্লক কমিটিতে নিয়ে নেওয়া হয়েছে। তাদের সম্মান খর্ব করা হয়নি। পঞ্চায়েত নির্বাচনে এর কোনও প্রভাব পড়বে না। অভিষেকবাবু যেটা ভালো মনে করেছেন সেটাই করেছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)