নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটের আগে থেকেই ‘বাংলা জয়’-এর লক্ষ্যে ঝাঁপিয়েছে বিজেপি শিবির। আর সেই লক্ষ্যকে সামনে রেখেই হাওয়া বুঝতে ২৭ জুন, বুধবার পশ্চিমবঙ্গে আসছেন বিজেপি সভাপতি অমিত শাহ। বৃহস্পতিবার তিনি যাচ্ছেন জেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিত শাহের বৃহস্পতিবারের সফরসূচিতে রয়েছে বীরভূম ও পুরুলিয়া। এই দুই রাজ্যেই শেষ পঞ্চায়েত নির্বাচনে শাসক দলকে জোরালো টক্কর দিয়েছিল বিজেপি। কিন্তু জোর টক্কর এখানেও! অমিত শাহ-র জনসভার দু’দিন পরেই একই মাঠে পালটা সভা করতে চলেছে তৃণমূল। আগামী ১ জুলাই পুরুলিয়া শহরের উপকণ্ঠে শিমুলিয়া ফুটবল ময়দানে এই জনসভা হওয়ার কথা রয়েছে৷ সূত্রের খবর, এই সভায় রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, শিশু ও নারীকল্যাণ মন্ত্রী শশী পাঁজা-সহ একাধিক হেভি ওয়েট নেতা-মন্ত্রীদের থাকার কথা।


সূত্রের খবর, ইতিমধ্যেই আঞ্চলিক স্তরে ওই সভার প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। রাজনীতির ময়দানে, পুরুলিয়ার জমিতে বিজেপিকে এক চুলও জায়গা ছেড়ে দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। এর আগেও যতবার জেলায় অমিত শাহ দরবার করেছেন, তত বারই তার পাল্টা সভা করে নিজেদের শক্তি প্রদর্শণ করেছে তৃণমূল। এ বারও তার ব্যাতিক্রম হচ্ছে না। অমিত শাহের সভার জবাব দিতে তাই ১ জুলাই তৃণমূলের সভার নেতৃত্ব দেবেন দলের প্রথম সারির নেতা-মন্ত্রীরা।