নিজস্ব প্রতিবেদন: রাজনীতির উর্ধ্বে মানবতা। করোনা আক্রান্ত হয়ে বাবার মৃত্যু। বিজেপি কর্মীকে সাহায্য করতে এগিয়ে এলেন না দলের কেউ। সংক্রমণের ভয়ে মুখ ফিরিয়ে নিলেন প্রতিবেশীরাও। খবর পেয়ে দেহ সত্‍কারের ব্যবস্থা করলেন তৃণমূলের নেতা-কর্মী ও জনপ্রতিনিধি। ঘটনাস্থল, পূর্ব বর্ধমানের জামালপুর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, জামালপুরের পাঁচড়া পঞ্চায়েতের হাবাসপুর গ্রামের বাসিন্দা নীতিশ বালা। এলাকায় সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত তিনি। বাবা নলিনী বালার বয়স নব্বই বছর। সম্প্রতি করোনা আক্রান্ত হন ওই বৃদ্ধ। চিকিত্‍সাও চলছিল, কিন্তু শেষরক্ষা হয়নি। শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল ক্রমশই। শুক্রবার মারা যান বিজেপি কর্মীর বাবা।


আরও পড়ুন: ইয়াসের দাপটে অগ্নিমূল্য বাজার! নাভিশ্বাস মধ্যবিত্তের


তারপর? প্রতিবেশীরাই শুধু নয়, বাবার মৃত্যুর পর বিজেপি কর্মী নীতিশ বালাকে সাহায্য করতে দলের লোকেরাও এগিয়ে আসেননি বলে অভিযোগ। দীর্ঘক্ষণ দেহ পড়েছিল বাড়িতেই। কীভাবে বাবার সত্‍কার করবেন? ছেলের যখন প্রায় দিশেহারা অবস্থা, তখন রাজনৈতিক বিভেদ ভুলে বিজেপি কর্মীর পাশে দাঁড়ান এলাকার তৃণমূল কর্মী-সমর্থক ও জনপ্রতিনিধিরা। নিজেরা উদ্যোগ নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে পিপিই কিটের বন্দোবস্ত করেন। তারপর সেই কিট পরে বাড়ি থেকে দেহ নিয়ে গিয়ে শ্মশানের সত্‍কার করেন।


আরও পড়ুন: শহরে করোনা আক্রান্ত হয়ে চিকিত্‍সকের মৃত্যু, প্রয়াত নামকরা স্ত্রীরোগ বিশেষজ্ঞ


এদিকে জামালপুরেরই জামুদহ গ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন পম্পা নন্দী নামে এক গৃহবধূ। কিন্তু সংক্রমণের ভয়ে পরিবারের লোকেদের সাহায্যে এগিয়ে এলেন না প্রতিবেশীরা। মৃত্যু ৮ ঘণ্টার দেহ উদ্ধার করে সত্‍কারের ব্যবস্থা করল প্রশাসন।