নিজস্ব প্রতিবেদন:  ভোট টানতে এবার  মহিলাদের  উন্নয়নকে হাতিয়ার করছে  তৃণমূল । রাজ্যের মহিলাদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কী করেছে, তা সামনে রেখেই এবার জোর কদমে প্রচার অভিযানে নামছে তৃণমূলের মহিলা শাখা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সামনেই পঞ্চায়েত ভোট। আর আগামী বছর লোকসভা। তাই নির্বাচনী যুদ্ধ জিততে এবার বিশেষ স্ট্র্যাটেজি তৈরি করেছে মমতা বন্দ্যোপাধ্যায় ব্রিগেড। বিজেপি যখন তিন তালাক নিয়ে মুসলিম মহিলাদের মন জয় করতে চাইছে, তখন রাজ্যের মহিলা ভোটাররাই টার্গেট তৃণমূলের।


রাজ্যে মোট ভোটারের ৪৮ শতাংশ মহিলা


এই ৪৮ শতাংশ মহিলা ভোটারকে টার্গেট করতে চাইছে তৃণমূল


জানুয়ারির শেষ সপ্তাহ থেকে জোর কদমে প্রচারে নামছে তৃণমূল কংগ্রেসের মহিলা শাখা। জেলায় জেলায় সমাবেশ করে তুলে ধরা হবে মহিলাদের জন্য সরকারের নানা কর্মসূচি, সরকারের সাফল্য। এর মধ্যে যেমন আসবে রাষ্ট্রসঙ্ঘে পুরস্কৃত কন্যাশ্রী প্রকল্পের সাফল্যের কথা। এই প্রকল্পের মাধ্যমে বাল্যবিবাহ কতটা আটকানো সম্ভব হয়েছে, তাও তুলে ধরা হবে এছাড়াও তুলে ধরা হবে মহিলাদের স্বনির্ভরের  জন্য সরকারের একাধিক সফল প্রকল্প। দেশের অন্যান্য জায়গার তুলনায় রাজ্যের মহিলাদের কী অবস্থা, তাও তুলে ধরা হবে সমাবেশ মঞ্চ থেকে


এই প্রচারাভিযানের নেতৃত্বে থাকবেন, তৃণমূল মহিলা নেত্রীরাই। তৃণমূল নেতৃত্বের ধারণা, মহিলাদের একটা বড় অংশ যদি তাঁদের দিকে ঝোঁকে, তাহলে অনায়াসেই পেরিয়ে যাওয়া যাবে নির্বাচনী বৈতরণী।