নিজস্ব প্রতিবেদন : এক দিনে ৮৭ আক্রান্ত, মৃত্যু ৮। এই হলো বৃহস্পতিবার রাজ্যের করোনা রিপোর্ট। এখনও পর্যন্ত মোট ২৩৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন, যাঁর মধ্যে সক্রিয় ১৩৯৪। ছাড়া পেয়েছেন মোট ৭৬৮ জন। করোনায় মোট মৃত্যু হয়েছে ১৪৩ জন। কোরনা-সহ অন্যান্য রোগে মৃত্যুর সংখ্যা ৭২।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের হিসেব অনুযায়ী, ১৪ তারিখ পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬২৮৩৭। ২১টি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে। এই মুহূর্তে গৃহবন্দি রয়েছেন ৩৪,৪১৪ জন। গৃহবন্দি থেকে মুক্তি পেয়েছেন ৬৯,০৭৯ জন। গতকাল পর্যন্ত করোনা আক্রান্তের নিরিখে এগিয়ে কলকাতা। করোনা পজেটিভ মিলেছে মোট ১১৫৭ জনের। এরপরই রয়েছে হাওড়া ৫০৯, উত্তর ২৪ পরগনা ৩১৭, হুগলি ১৩৫। এছাড়া নদিয়া ১২, মালদা ১৯, পূর্ব মেদিনীপুর ৪৯, পশ্চিম মেদিনীপুর ১৯ জন করোনা আক্রান্ত। আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, পুরুলিয়া এবং বাঁকুড়া এই পাঁচ জেলায় এখনও পর্যন্ত করোনা থাবা বসাতে পারেনি।


আরও পড়ুন- রাজ্যে নতুন করে ২১টি কনটেইনমেন্ট জোন চিহ্নিত, তালিকায় এবার উত্তর দিনাজপুরও


উল্লেখ্য, এ দিন আরও বাড়ল কনটেনমেন্ট জো়নের সংখ্যা। যুক্ত করা হল উত্তর দিনাজপুরকে। কলকাতাতেও কনটেনমেন্ট জ়োনের সংখ্যা বাড়ানো হয়েছে। ৩২৬ থেকে গত ৪ দিনে বেড়ে দাঁড়িয়েছে ৩৩৯। পাশাপাশি ৯২ থেকে ১০৯ হয়েছে উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, মালদা, হাওড়া ও হুগলিতে কনটেনমেন্ট জোনের সংখ্যা যা ছিল তাই রয়েছে।