নিজস্ব প্রতিবেদন:  ওভারলোড বালি বোঝাই লরি উল্টে পরে রাস্তার পাশে থাকা বাড়ির উপর। নিমেষে গুড়িয়ে যায় সেই মাটির বাড়ি। সেই মুহূর্তে বাড়িতে ছিলেন স্বামী স্ত্রী ও তাদের দুই সন্তান। ঘটনায়  মৃত্যু হয় পরিবারের ৩ জনের। জখম হয়েছেন স্বামী। মৃতরা সম্পকর্কে মা ছেলে ও মেয়ে। বৃহস্পতিবার রাতে ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের জামালপুর থানার জ্যোৎশ্রীরাম পঞ্চায়েতের মুইদিপুর এলাকায় ।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মৃতরা হলেন সন্ধ্যা বাউরি (৩০), রিঙ্কু বাউরি  (১৪) ও রাহুল বাউরি(১২)। আহত হয়েছেন স্বামী প্রশান্ত বাউরি। তাঁরা মুইদিপুর গ্রামেরই বাসিন্দা। মর্মান্তিক  মৃত্যুর খবরে মুইদিপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জামালপুর থানার পুলিস ঘটনাস্থলে গেলে পুলিসের উপরেও জনরোষ আছড়ে পড়ে । পুলিশের গাড়িতেও  ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। কয়েকজন পুলিস কর্মী জখম হন।পরে সেই জনরোষ বালিখাদানে গিয়েও পড়ে। উত্তেজিত মানুষজন ওই এলাকার বালিখাদানে চড়াও হয়। সেখানের  অফিসে আগুন ধরিয়ে দেয় বলে জানা গিয়েছে। উত্তেজনা নিয়ন্ত্রণে আনতে পুলিসকে লাঠিচার্জ করতে হয় ।


আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রীর পথে অভিষেক-মমতার কাটআউট বিছিয়ে দিল তৃণমূল


কিছু সময় পর অতিরিক্ত পুলিস বাহিনী ঘটনাস্থলে পৌঁছে কোন রকমে বিক্ষুব্ধ মানুষজনকে সরিয়ে দিয়ে মৃত ও  জখমদের উদ্ধার  করে । স্থানীয়রা জানিয়েছেন , মুইদিপুর ও সংলগ্ন  এলাকায় অবৈধ কয়েকটি বালি খাদান চলছে । সেই সব বালিখাদান থেকে  দিনে ও রাতে শ'য়ে শ'য়ে লরিতে বালি লোড হয় । ওভারলোড বালির লরি বাঁধের রাস্তা ধরে হুগলির চাঁপাডাঙ্গা হয়ে কলকাতা চলে যায় । 


বেশ কয়েকদিন ধরে মুইদিপুর এলাকার বাঁধের রাস্তা দিয়ে ওভারলোড বালির লরির যাতায়াত বেড়ে যাওয়ায় এলাকার মানুষজন বালির লরি আটকে রেখে বিক্ষোভও দেখিয়েছিলেন। স্থানীয়দের অভিযোগ  যখনই মানুষ প্রতিবাদে সরব হয় তখনই পুলিস গ্রামে গিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে আটকে রাখা লরি ছাড়িয়ে  নিয়ে চলে যায়। 


আরও পড়ুন: রাতেই সেই শোভন-বৈশাখীর সঙ্গে বৈঠকে অমিত শাহ, দেখা করলেন এক ঝাঁক বিজেপি কর্মীর সঙ্গে
 


এদিন ওভারলোড বালির লরি নিয়ে মদ্যপ চালক বাঁধের রাস্তা ধরে যাচ্ছিল। এলাকাবাসীর অভিযোগ মদ্যপ অবস্থায়  লরি চালানোর সময়ে চালক নিয়ন্ত্রণ হারায় বাঁধের রাস্তার ধারে থাকা ২টি বাড়ির উপর  উল্টে যায়। দুর্ঘটনার পর মদ্যপ চালক পালালেও খালাসি ধরা পড়েছে বলে এলাকার লোকজন জানিয়েছেন। রাতেই মুইদিপুর এলাকায় বিশাল পুলিস ও র‍্যাফ বাহিনী মোতায়েন করা হয়েছে ।