নারায়ণ সিংহরায়: অ্যাম্বুলেন্সের ভিতরে কফিনে গাঁজার পর এবার জুতোর সোলে সোনা! পাচার করতে গিয়ে হাতেনাতে পাকড়াও ভিনরাজ্যের ২ যুবক। ধৃতদের কাছে পাওয়া গেল ১৭ সোনার বিস্কুট। যার বাজারমূল্য প্রায় দেড় কোট টাকা।  ঘটনাস্থল সেই শিলিগুড়ি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, ধৃতেরা হলেন সোনাউল্লা সিকদার ও দিবাকর দাস। সোনাউল্লার বাড়ি অসমের ধুবরিতে। দিবাকর বিহারের কাটিহারের বাসিন্দারা। আগামীকাল, বুধবার আদালতে তোলা হবে তাঁদের।


কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, আগে মায়ানমার থেকে চোরাপথে সোনা আসত ভারতে। তারপর শিলিগুড়িকে করিডোর হিসেবে ব্যবহার করে সেই সোনা পাচার করা হত দেশের বিভিন্ন প্রান্তে। কিন্তু এবার সোনা আনা হয়েছিল বাংলাদেশ থেকে! কোচবিহারের তুফানগঞ্জে সীমান্ত পেরিয়ে বিহারের ডালখোলা যাওয়ার পরিকল্পনা করেছিল ধৃত ২ যুবক। কিন্তু শেষরক্ষা হল না।


জুতোর সোলে লুকানো ছিল ১৮ সোনার বিস্কুট। তুফানগঞ্জ থেকে বাসে করে ডালখোলার যাচ্ছিলেন  সোনাউল্লা ও দিবাকর। গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ির ফুলবাড়ি মোড়ে ৩১ নম্বর জাতীয় সড়কে বাসটিকে থামান রাজস্ব বিভাগের গোয়েন্দারা। তল্লাশিতে সোনা-সহ ধরা পড়ে ২ পাচারকারী।


আরও পড়ুন:  Howrah: হাওড়ায় ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে পড়ল আপ কোলফিল্ড এক্সপ্রেস! তারপর....


এর আগে, শিলিগুড়িতে অ্য়াম্বল্যান্সের ভিতরে কফিনে ভরে গাঁজা পাচারের চেষ্টা হয়েছিল। পুলিসকে বোকা বানাতে এক মহিলা পাচারকারী মৃতের আত্মীয় সাজিয়ে বসিয়ে দেওয়া হয়েছিল অ্যাম্বুল্যান্সে! কিন্তু পাচারকারীদের পরিকল্পনা বানচাল করে রাজ্য পুলিস স্পেশাল টাক্স ফোর্স। গ্রেফতার করা হল মহিলা-সহ ৪ জনকে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)