ওয়েব ডেস্ক: নদিয়ার তেহট্টে জমি হাঙরের কামড়। জমি দখলে ভাইপোকে কুপিয়ে খুন করল কাকা। বাঘাখালি গ্রামের ঘটনা। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন খোদ বিধায়ক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উঠোনে ক্ষতবিক্ষত নিথর দেহ। চাপ রক্তে ভিজে মাটি। এটা ডাঙার হাঙড়ের কামড়। নিহতের নাম পীযূষ বিশ্বাস। সকলের সামনে তাঁকে কুপিয়ে মেরেছে কাকা গোপাল বিশ্বাস। সকাল ছটা নাগাদ বাড়ির সামনে দাঁড়িয়ে দাঁত  ব্রাশ করছিলেন পীযূষ। হাজির হয় কাকা গোপাল বিশ্বাস। পারিবারিক একটি জমির ভাগ ছেড়ে দেওয়ার জন্য ভাইপোকে হুমকি দেয় কাকা। পীযূষ অস্বীকার করলেই বাড়ি থেকে ধারাল অস্ত্র এনে এলোপাথারি কোপাতে শুরু করে সে। পীষূয লুটিয়ে পড়লে তার কাকা পালায়।


প্রাক্তন BSF কর্মীর নিখুঁত আঘাত। পীযূষকে হাসপাতালে নিয়ে যাওয়ার সুযোগও মেলেনি। অভিযোগ, প্রাক্তন BSF কর্মী গোপাল বিশ্বাস এলাকায় জমির দালালির চক্রের সঙ্গে যুক্ত। পাট্টা দেওয়া জমি কিংবা খাসজমিও এই চক্র জবর দখল করে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ। জমির লোভেই কয়েকমাস আগে পীযূষের বাবার ওপরেও গোপাল বিশ্বাস হামলা করে বলে অভিযোগ।


চাপা ক্ষোভ ছিলই। এলাকায় পৌছে বিক্ষোভের মুখে পড়েন স্থানীয় বিধায়ক। তিনিও সরব হয়েছেন জমি মাফিয়ার বিরুদ্ধে। নগর সভ্যতায় সিন্ডিকেট সন্ত্রাসের তথ্য আর কারও অজানা নয়। কিন্তু, গ্রাম বাংলাতেও জমি মাফিয়াদের কেমন দাপট তারই প্রমাণ দিচ্ছে তেহট্টের এই গ্রাম। ঘরের উঠোনে নিথর পড়ে ক্ষতবিক্ষত পীযূষ। একখণ্ড জমিই হয়ে উঠল তার শত্রু।  


হলদিয়ার প্রশাসনিক সভায় হিংসা নিয়ে বিজেপিকে চড়া সুরে আক্রমণ মুখ্যমন্ত্রীর