নিজস্ব প্রতিবেদন: সারাদিন ধরে শহরের চারটি হাসপাতাল ঘুরেও চিকিৎসার জন্য কোথাও ঠাঁই হলো না এক দিনের শিশুর। মেটিয়াব্রুজের বাসিন্দা এক মহিলা নাসিমা বিবি বৃহস্পতিবার সকালে মেটিয়াবুরুজেরই একটি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন। পরিবার জানিয়েছে, জন্মের পর থেকেই শিশুটির শ্বাস প্রশ্বাসের সমস্যা তৈরি হয়। সেখান থেকে প্রথমে শিশুটিকে চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে পাঠানো হয় কিন্তু এসএসকেএম হাসপাতালে চিকিৎসকরা জানান শিশুটি ভাল আছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরপর পরিবারের সদস্যরা শিশুটিকে নিয়ে প্রথমে মেটিয়াবুরুজে পরে চিত্তরঞ্জন সেবা সদনে নিয়ে যান। এরপর পরিস্থিতি খারাপ হলে শিশুটিকে ফের এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শিশুটির বাড়ির ঠিকানা এনআরএস হাসপাতালের আওতায় না থাকায় তাকে ফের চিত্তরঞ্জন সেবা সদনে স্থানান্তরিত করা হয়। 


তবে সেখানে ভেন্টিলেশনের ব্যবস্থা না থাকায় শিশুটিকে ফিরিয়ে দেয়। সারাদিন ধরে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতাল ঘোরার পর কোথাও ভর্তি না হওয়ায় শেষপর্যন্ত মধ্যরাতে শিশুটিকে অসুস্থ অবস্থায় মেটিয়াবুরুজের হাসপাতালেই মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। ঘটনায় চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে সদ্যোজাতর পরিবার।