নিজস্ব প্রতিবেদন: ভোট গ্রহণের দিন কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তবেই ভোটের প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন তাঁরা। এই দাবিতে ভোটের প্রশিক্ষণ বয়কট করলেন উত্তর দিনাজপুরের সরকারি কর্মচারীরা। মঙ্গলবার রায়গঞ্জের সুদর্শনপুর দ্বারিকা প্রসাদ উচ্চ বিদ্যাচক্র স্কুলের ঘটনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভোটকর্মীরা জানান, পঞ্চায়েত নির্বাচনের অভিজ্ঞতা থেকে রাজ্য পুলিসের নিরাপত্তায় ভোট করাতে প্রাণের আশঙ্কা করছেন তাঁরা। ফলে সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় ভোটের ভোটগ্রহণের প্রতিশ্রুতি না দিলে ভোটের প্রশিক্ষণ নেবেন না তাঁরা। 



এদিন প্রশিক্ষণকেন্দ্রে পৌঁছলেও প্রশিক্ষণে অংশগ্রহণ না করে বিক্ষোভ দেখাতে থাকেন সরকারি কর্মচারীরা। তাঁদের অভিযোগ, সোমবার রাজ্যে বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে বলেছেন, রাজ্য পুলিসের একাংশ নিরপেক্ষ। তাদের নির্দিষ্টভাবে নির্বাচনে ব্যবহার করবে কমিশন। কিন্তু রাজ্য পুলিসের নিরাপত্তায় ভোটকেন্দ্রে যেতে নারাজ ভোটকর্মীরা। তাঁদের স্লোগান, কাকদ্বীপ থেকে কোচবিহার, চাই না হতে রাজকুমার। বলে রাখি, পঞ্চায়েত ভোটের ভোটগ্রহণের দিন উত্তর দিনাজপুরের ইটাহারে মৃত্যু হয় ভোটকর্মী রাজকুমার রায়ের। রেল লাইন থেকে উদ্ধার হয়েছিল তাঁর দেহ। 


আলিপুরদুয়ারে ছেলেকে বাঁচাতে গিয়ে 'খুন' বিজেপি কর্মীর মা


মৃতের পরিবার ও সহকর্মীদের অভিযোগ ছিল, তাঁকে ভোটকেন্দ্র থেকে অপহরণ করে খুন করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বার করতে আন্দোলনে নেমেছিল বামপন্থী কর্মচারী সংগঠন।