জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোথাও জাতীয় সড়কের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে নদী, কোথাও ট্রাক্টর ডুবে যাচ্ছে নদীত! বিপুল বর্ষয়া নানা ঘটনা মালবাজারে। রাত থেকে পাহাড় এবং সমতলে প্রচণ্ড বৃষ্টি। যার ফলে ফুলেফেঁপে উঠেছে ডুয়ার্সের নদীগুলি। বিশেষ করে পাহাড়ে বেশি বৃষ্টি হলেই জল হু হু করে বেড়ে যায় লীস, ঘীস, চেল-সহ বিভিন্ন নদীর। গতকাল শনিবার রাত থেকে প্রচুর পরিমাণে জল বেড়েছে এইসব নদীতে। ঘীস নদীর জল সব থেকে বেশি বেড়েছে। জলে উথালপাতাল নদী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Duare Sharee: এবার পুজোয় সস্তায় দুয়ারে শাড়ি, ঘোষণা রাজ্যের মন্ত্রীর


রোমতি নদীর জল জাতীয় সড়ক দিয়ে ফের প্রবাহিত হয়েছে শনিবার রাত থেকেই। এই মরসুমে এর আগেও এরকম হয়েছে। এর ফলে ক্ষতি হচ্ছে জাতীয় সড়কের। সমস্যা হচ্ছে গাড়ি চালকদের। রাস্তার উপর দিয়ে রোমতি নদীর জল প্রবাহিত হওয়ায় ধীরগতিতে গাড়ি চলাচল করছে জাতীয় সড়কের উপর দিয়ে। যানজট বাড়ছে।


এদিকে চেল নদী পারাপার করতে গিয়ে একটি ট্রাক্টর চেল নদীতেই ডুবে গেল। কোনও মতে প্রাণে বাঁচলেন ট্রাক্টরের চালক এবং খালাসি। জানা গিয়েছে, চালক খালি ট্রাক্টরটি নিয়ে চেল নদী পেরিয়ে বাড়ি ফিরছিলেন। সেই সময়ে নদীতে জল বেশি থাকায় জলে ডুবে যায় ট্রাক্টরটি। এরপর নদীতেই উলটে যায় সেটি। পরে ক্রেনের সাহায্যে বহু চেষ্টায় ট্রাক্টরকেটি জল থেকে ডাঙায় তোলা হয়। 


আরও পড়ুন: Purulia: অযোধ্যা পাহাড়ের রাস্তা এই বর্ষায় কি বন্ধ হয়ে গেল? বাঘমুন্ডির পথে ধসল পাহাড়...


কেন এই বৃষ্টি ও প্লাবনের মধ্যে ট্রাক্টর নদীতে নেমেছে?  প্রশ্ন উঠছে বারবার। যখন-তখন বড় বিপদ ঘটে যেতে পারত। এ ব্যাপারে প্রশাসনেকও একটু নজর দেওয়া দরকার বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)