নিজস্ব প্রতিবেদন: জঙ্গলমহলকে কেন্দ্র করেই আজ জোর নির্বাচনী প্রচারে বিজেপি ও তৃণমূল। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুজনেই হাজির জঙ্গলমহলে। দুই সেনাপতির ৪টি জনসভার সাক্ষ্মী থাকবেন এই এলাকার মানুষ। প্রথম দফায় জঙ্গলমহলের ৩০টি আসনে ভোট হবে। তার মধ্যে পূর্ব মেদিনীপুরের ৭, পশ্চিম মেদিনীপুরের ৬, বাঁকুড়ার ৪, পুরুলিয়ার ৯ এবং ঝাড়গ্রামের ৪ আসনে নির্বাচন হবে। লোকসভা নির্বাচনের নিরিখে পুরুলিয়া জেলার ৯টি আসনেই পিছিয়ে তৃণমূল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম দফার নির্বাচনে পুরুলিয়ার সবকটি আসনে নির্বাচন। এই নয় আসনে নির্বাচনের প্রচারে আজ পুরুলিয়ায় মমতা। ঝালদা ও বলরামপুরে দুটো সভা করবেন তিনি। এই ৯টি আসনের মধ্যে রয়েছে জয়পুর আসন।। সেখানে দলীয় প্রতীকে প্রার্থী মনোনয়ন খারিজ হয়েছে।। সেক্ষেত্রে অন্য কাউকে সমর্থন করবে তৃণমূল।। পুরুলিয়া লোকসভা আসন হাতছাড়া হয়েছে তৃণমূলের। অন্যদিকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া শুভেন্দু অধিকারীর বিশেষ প্রভআব রয়েছে এই জেলায়। সব মিলিয়ে নির্বাচনী প্রচারে পুরুলিয়া কে বিশেষ জোর দিচ্ছে তৃণমূল। আর সেই কারণেই আজ মমতার সভার পরেই কাল অভিষেক বন্দ্যোপাধ্যায় আসছেন পুরুলিয়ায়।


এদিকে ঝাড়গ্রাম এবং বাঁকুড়ার রানিবাঁধে সোমবার জনসভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবারই তিনি বাংলায় এসেছেন। খড়্গপুর সদরে বিজেপির তারকা প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে একটি রোড শো করেন তিনি। তার পর দলীয় নেতাদের নিয়ে বৈঠক করেন। সোমবার সকালে ঝাড়গ্রামে প্রথম সভা করবেন অমিত। তার পর সেখান থেকে যাবেন বাঁকুড়ায়।


নির্বাচনের দিন ঘোষণার পর রাজ্যে এই প্রথম এলেন অমিত শাহ। এর আগেই আসার কথা ছিল তাঁর। প্রধানমন্ত্রীর ব্রিগেড সভার কারণেই তাঁর সফর পিছিয়ে দেওয়া হয়েছিল। এই পর্বে খড়্গপুরে রোড শো দিয়ে প্রচার শুরু করেছেন। তবে ঝাড়গ্রাম এবং বাঁকুড়া থেকেই নির্বাচনী প্রচারে ঝড় তুলতে চাইছেন তিনি। ২০১৯-এর লোকসভা নির্বাচনে ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া এই তিনটি লোকসভা কেন্দ্রেই জিতেছে বিজেপি। তাই এবারের বিধানসভআ নির্বাচনে এখানে অ্যাডভআন্টেজ বিজেপি বলেই মনে করছে দল। তাই জোর দমে ফাইনাল পর্বে বিজেপি-র নির্বাচনী প্রচারের সূচনা হচ্ছে জঙ্গলমহল থেকে।


অন্যদিকে জমি পুনর্দখলে জঙ্গলমহলে নিজেদের সর্বশক্তি দিয়ে নামছে তৃণমূলও। পায়ে চোট নিয়েও তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুরু করেছেন নির্বাচনী প্রচার। পুরুলিয়ার বাঘমুণ্ডির ঝালদায় একটি সভা রয়েছে তাঁর। সেখানে সোমবার দুপুর দেড়টা নাগাদ সভা হওয়ার কথা। তার পর মমতা যাবেন বলরামপুরে। সেখানে রথতলায় বিকেল ৩টের সময় সভা করবেন তিনি। হুইল চেয়ারে বসেই জনসভায় করবেন তিনি। রবিবার তার শুরুটা করেন নন্দীগ্রাম দিবস উপলক্ষে রোড শো দিয়ে।