নিজস্ব প্রতিবেদন : 'বহিরাগত প্রার্থীকে মানছি না, মানব না।' এই দাবিতে প্রার্থী তালিকা ঘিরে নদিয়ার (Nadia) প্রায় সর্বত্র বিক্ষোভে ফেটে পড়েছেন বিজেপি (BJP) কর্মী-সমর্থকেরা। কোথাও অগ্নিসংযোগ করা হয়েছে, কোথাও পার্টি অফিস ভাঙচুর করা হয়েছে। এমনকি প্রার্থী বদলের দাবিতে রেল অবরোধও করলেন বিজেপি কর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, নদিয়ার (Nadia) চাকদায় (Chakdaha) প্রার্থী করা হয়েছে বাম আমলের পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী বঙ্কিম ঘোষকে। ২০০৬-এর বিধানসভা নির্বাচনে জয়োর পর পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী হন তিনি। তবে বাম জমানার ভরাডুবির পর বিজেপিতে যোগদান করেন বঙ্কিম ঘোষ। এখন বিজেপির (BJP) জন্মলগ্ন থেকে যাঁরা দল করছেন, তাঁদের টিকিট না দিয়ে হরিণঘাটা থেকে এসে কীভাবে  তিনি বিধানসভার টিকিট পেলেন তা নিয়েই প্রশ্ন তুলেছেন বিজেপি কর্মীরা। দলের অন্দরে দেখা দিয়েছে ক্ষোভ। 


যদিও 'বহিরাগত' প্রসঙ্গে প্রার্থী বঙ্কিম ঘোষের বক্তব্য, "বিজেপি (BJP) একটি গণতান্ত্রিক দল। গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে দিয়ে সকলেই আবেদন করতে পারেন। চাকদা (Chakdaha) কেন্দ্রের জন্য ৩০ থেকে ৩৫ জন আবেদন করেছিলেন। দল একজনকে প্রার্থী করেছে। আর বহিরাগত তত্ত্ব তৃণমূলের আবিষ্কার। আমি এই জেলার মানুষ। এই কেন্দ্র থেকে গত লোকসভা নির্বাচনে ৩০ হাজার ভোটে জিতেছিলেন জগন্নাথ সরকার। আমি ৬০ হাজার ভোটে জিতব।"  


এদিকে, বঙ্কিম ঘোষকে প্রার্থী করায় ক্ষোভে পদত্যাগ করেছেন জেনারেল সেক্রেটারি বিশ্বজিৎ ঘোষ।  প্রার্থী নিয়ে অসন্তোষের জেরে বিশ্বজিৎ ঘোষের স্পষ্ট বক্তব্য, "তিনি আর বিজেপির কোনও পদে থাকতে চান না। আগামী দিনে বিজেপি করবেন কিনা, সেটাও ভেবে দেখবেন।" শুধু বিশ্বজিৎ ঘোষ নন, জেলা সভাপতিকে ইস্তফা পাঠিয়েছেন আরও ১৭ জন। 


শুধু চাকদার প্রার্থী বঙ্কিম ঘোষ নন, রানাঘাট উত্তর-পূর্বে বিজেপি প্রার্থী অসীম বিশ্বাসকেও নিয়েও দলের অন্দরে মাথাচাড়া দিয়েছে ক্ষোভ। রানাঘাট উত্তর-পূর্বে প্রার্থী পরিবর্তনের দাবি তুলে এদিন শিয়ালদা গেঁদে শাখার পাঁচবেড়িয়া স্টেশনে রেল অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।


আরও পড়ুন, তমলুকে শাহি হেলিপ্যাড তৈরিতে 'বাধা', BJP কর্মীদের মারধরের অভিযোগ