নিজস্ব প্রতিবেদন; আগামী ১ এপ্রিল রাজ্যের ৩০টি আসনে ভোট। দ্বিতীয় দফার নির্বাচনে ইতিমধ্যেই প্রস্তুতি তুঙ্গে। নিরাপত্তা আঁটোসাঁটো করতে তৎপর কমিশন। রাজ্য জুড়ে কী কী নিরাপত্তা? নির্বাচন কমিশন সূত্রে খবর, দ্বিতীয় দফার নির্বাচনে ৬৯৭ কোম্পানি সেন্ট্রাল ফোর্স দেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ১ এপ্রিল মোট ৪টি জেলার ৩০টি আসনে হবে নির্বাচন। পূর্ব মেদিনীপুর- ৯ আসনের জন্য  ১৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। পশ্চিম মেদিনীপুরের ৯টি আসনের জন্য থাকবেন ১৯৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বাঁকুড়ার ৮ আসনের জন্য বরাদ্দ ১৬১ কোম্পানি সেন্ট্রাল ফোর্স। 


আরও পড়ুন: WB Assembly Election 2021: 'ওই বৃদ্ধকে পেটালে তিনি বাঁচতে পারবেন?', নিমতাকাণ্ডে Sougata-কে নিশানা Sayantan-র


দক্ষিণ ২৪ পরগনায় ৪ টি আসনে ভোট হবে। বারুইপুর পুলিস জেলায় থাকবে ২১ কোম্পানি বাহিনী, সুন্দরবন পুলিস জেলার জন্য ৬৮ কোম্পানি কেন্দ্রী বাহিনী। সবমিলিয়ে দক্ষিণ ২৪ পরগনায় মোট সেন্ট্রাল ৮৯কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে।


মোট  ৬৯৭ কোম্পানির মধ্যে বাকি ৬১ কোম্পানি ভাগ করা হবে সিকিউরিটি কভার পোস্টাল ব্যালট টিমে ৪৯ কোম্পানি। স্ট্রং রুমের নিরাপত্তার জন্য ৭ কোম্পানি। মনিটরিং ফর পোস্ট পোলের জন্য ৫ কোম্পানি।  উল্লেখ্য,গত ২৭ মার্চ শুরু হয়েছে রাজ্যের হাইভোল্টেজ ভোট। প্রথম দফার নির্বাচনে কড়া নিরাপত্তা বহাল রাখে কমিশন। মোতায়েন করা হয়েছিল ৭৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। যদিও এ দিন বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই শেষ হয় প্রথম দফার ভোট।