নিজস্ব প্রতিবেদন: একদিকে নরেন্দ্র মোদী, অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়। দুই শীর্ষনেতার সওয়াল-জবাবে রাজনীতির আসর জমজমাট। একদিকে খড়্গপুরের নরেন্দ্র মোদী। অন্যদিকে হলদিয়া,খেজুরি ও পাঁশকুড়ায় মমতার সভা। আক্রমণ- পাল্টা আক্রমণ, কটাক্ষ - কৌশলে একে অন্যকে বিঁধলেন যুযুধান দুই শীর্ষনেতা শনিবার ভাইপো প্রসঙ্গ তুললেন মোদী। পালটা নাম না করে শুভেন্দুকে কড়া আক্রমণ করেন মমতা। এ দিন হলদিয়ার সভা থেকে নাম না করে অধিকারীদের নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।  যাঁদের পছন্দ হত না, তাঁদের জেলে ভরে দিতে মন্তব্য তৃণমূলনেত্রীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার একাধিক কর্মসসূচিতে অংশ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়া, খেজুরির পর তিনি হাজির হয়েছিলেন পাঁশকুড়ায়। হলদিয়া থেকে মমতা বার্তা দিয়েছিলেন, "বিজেপি-কে আর একটিও ভোট নয়। দাঙ্গাকারী, কৃষক হত্যাকারীদের চাই না। ধমকাতে এলে হাতা খুন্তি নিয়ে রুখে দাঁড়াবেন।"


এ দিন খেজুরিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বলেন 'খেজুরি না থাকলে নন্দীগ্রাম হত না। নন্দীগ্রামের আন্দোলনকে সঙ্গ দিয়েছে খেজুরি। নন্দীগ্রামে প্রার্থী হতে পারি, কিন্তু, খেজুরির অবদান ভুলব না।'


আরও পড়ুন:  WB assembly election 2021 : '১০ বছরে বাংলাকে শেষ করে এখন ১০ অঙ্গীকার', মমতাকে কড়া আক্রমণ মোদীর


হেভিওয়েটদের প্রচার সভা মানেই উন্নয়ন তরজা। বিরোধীদের স্বপ্নফেরি। শাসকদলের ফিরিস্তি।  এদিনও একই পথে চলল দুই হেভিওয়েটর প্রচার। এদিন আগাগোড়াই মোদীর নিশানায় ছিলেন ‘ব্যর্থ মুখ্যমন্ত্রী’। আক্রমণের জবাবে একগুচ্ছ প্রকল্পের কথা বারবার তুলে ধরলেন মমতা।  বিভিন্ন ইস্যুতে কেন্দ্রের ব্যর্থতার অভিযোগে জবাব চাইলেন। 


প্রতিবারের মতো এদিন পা-এর চোট নিয়েও কথা বলেন তিনি। বলেন, পা ফেলতে পারছি না, কিন্তু ঘরে বসে থাকলে আপনার ঘর লুঠ করবে বহিরাগতরা। পাশাপাশি আরও বলেন, আমার একটা পা-এ আঘাত করেছে ওরা। আমি মা-বোনেদের দু-পায়ের ভরসায় লড়াই করছি। এখানেই শেষ নয়, এদিন মিলন মণ্ডল, আনিসুর প্রসঙ্গও টানলেন মমতা। সব মিলিয়ে শনিবারের প্রচারে আগাগোড়া মমতার নিশানায় ছিল পদ্মশিবির।