নিজস্ব প্রতিবেদন: আজ রাজপথে হাঁটবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের প্রার্থিতালিকা প্রকাশের দিনই মুখ্যমন্ত্রী নারী দিবসে পদযাত্রার কথা জানিয়ছিলেন। কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত হেঁটে যাবেন তৃণমূল নেত্রী। তবে এই মিছিল নির্বাচন লক্ষ্য করে হচ্ছে এমনটা বলা যায় না, কারণ প্রতি বছরই এদিন  মিছিল করে থাকেন মুখ্যমন্ত্রী। কিন্তু, নারী দিবসে দিন কলকাতার রাজপথে পদযাত্রা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে একাংশ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপি প্রত্যেকবারই বিভিন্ন সভায় বারবার করে নারীদের উপর অত্যাচারের বিষয়ে মন্তব্য রেখেছ। তাদের মতে তৃণমূলের সময়ে নারীদের কোনও সম্মান করা হয়নি। সুরক্ষার কথাও ভাবা হয়না। 


সোমবার সকালে মর্নিং ওয়াকে গিয়ে দিলীপ ঘোষ বলেন, দেশে সুরক্ষিত নারীরা, কিন্তু পশ্চিমবঙ্গে একেবারেই সুরক্ষিত নয় মহিলারা। মুখ্যমন্ত্রীর পদযাত্রাকে কটাক্ষ করে এগিন তিনি বলেন,  রাস্তায় নেমে একটু শরীরচর্চা করার চেষ্টা করছেন মমতা বন্দোপাধ্যা। ব্রিগেডের সভা থেকেও রাজ্যে নারীদের সুরক্ষা নিয়ে সরব হয়েছিল গেরুা শিবির। প্রসঙ্গত, আজকে নারী দিবসের দিন মমমতার এই পদযাত্রা পাল্টা জবাব বলে মনে করছে রাজনৈতিক মহল।


১৩ মার্চ থেকে জেলা সফর শুরু করবেন মমতা।  অন্যদিকে, ডান্ডি মার্চের দিন থেকেই প্রচার শুরু করবেন মিঠুন চক্রবর্তী। দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে ইতিমধ্যেই বৈঠকও সেরে ফেলেছেন।