নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভোট ঘোষণা হতেই জঙ্গলমহলের একাংশে ফিরল সাদা কাগজে লাল কালির সেই পোস্টার। কোথাও ভোট বয়কটের ডাক, কোথাও তৃণমূল-বিজেপি থেকে দূরে থাকার নিদান। পোস্টারগুলি দেওয়া হয়েছে বিনপুর, বেলপাহাড়ির বিভিন্ন এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কোভিড পরিস্থিতিতে ভোটগ্রহণের সময় বাড়াল নির্বাচন কমিশন


বেলপাহাড়ি(Belpahari) থানার কুচলা পাহাড়ি ও খড়পাল গ্রাম দেওয়া হয়েছে ওই ধরনের পোস্টার। তা সাঁটানো হয়েছে প্রধানমন্ত্রী সড়ক যোজনার বোর্ডে। নীচে লেখা সিপিআই মাওবাদী(CPI Maoist)। এছাড়াও ওই ধরনের পোস্টারের দেখা মিলেছে বিনপুর(Binpur) থানার মালাবতী গ্রাম। কোনও কোনও পোস্টারে দেওয়া হয়েছে ভোট বয়কটের ডাক।


এলাকার মানুষের বক্তব্য, ভোট আসলেই এই ধরনের পোস্টার চোখে পড়ে। গ্রামবাসীরা একসময় আতঙ্কে থাকলেও এখন তারা অনেকটাই স্বাভাবিক হয়েছেন। এনিয়ে বেশিকিছু বলতে নারাজ তাঁরা।


ওইসব পোস্টারগুলি উদ্ধার করেছে পুলিস। অন্যদিকে, লালগড়ের বিভিন্ন এলাকায় যৌথ বাহিনী নিয়ে রুটমার্চ করেছেন ঝাড়গ্রামের(Jhargram) এসপি ইন্দিরা দেবী।  সাধারণ মানুষকে তিনি আশ্বস্ত করেছেন, ভোট দেওয়ায় কোনও সমস্যা নেই। কোনও সমস্যা হলে পুলিসে খবর দিন।


আরও পড়ুন-বৃহস্পতিবার BJP-র কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠক, চূড়ান্ত হতে পারে বাংলার প্রথম প্রার্থীতালিকা


পোস্টার প্রসঙ্গে তার কাছে জানতে চাইলে ইন্দিরা দেবী বলেন, জঙ্গল লাগোয়া এলাকায় বেশকিছু এই ধরনের পোস্টার পাওয়া গিয়েছে। এলাকায় মাওবাদী গতিবিধি একদমই নেই। তারপরও এই ধরনের পোস্টার আদৌ মাওবাদীদের না ভয় দেখানোর জন্য কেউ সাঁটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।