নিজস্ব প্রতিবেদন: ব্যবধান মাত্র একদিনের। ভোটের বাংলায় ফের করোনা ছোবল। প্রয়াত হলেন মুর্শিদাবাদের জঙ্গিপুর কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। ভোট পর্বে শুধুমাত্র মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমায় মৃত্যু হল দু'টি আলাদা রাজনৈতিক দলের প্রার্থীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোভিডে পরিস্থিতি ভোটের দফায় কমাতে রাজি নয় কমিশন। কারণ, রাজ্য়ে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী নেই। তাহলের উপায়? এদিন কলকাতায় নিজের দফতরে সর্বদল বৈঠক করলেন রাজ্যের মুখ্য় নির্বাচনী আধিকারিক। সেই বৈঠকের পর যখন করোনা মোকাবিলায় প্রচার কর্মসূচিতে কাটছাঁট করা হল, তখন মুর্শিদাবাদে আরও এক প্রার্থীর মৃত্যুর খবর এল।


আরও পড়ুন: West Bengal Election 2021: 'শুধুমাত্র পুলিসকে দিয়ে হবে না', কোভিড নিয়ন্ত্রণে EC-র কাছে রিপোর্ট তলব হাইকোর্টের


২৬ এপ্রিল, সপ্তম দফায় ভোট মুর্শিদাবাদের ১০ বিধানসভা কেন্দ্রে ভোট। ৫৮ নম্বর জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে আরএসপি প্রার্থী ছিলেন প্রদীপ নন্দী। তবে  ভোটে দাঁড়ালেও, গত বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, সোমবার , ৫ এপ্রিল করোনা পজিটিভ রিপোর্ট আসে। তখন থেকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রবীণ এই বামপন্থী নেতা। তাঁকে ভর্তি করা হয় বহরমপুরের কোভিড হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না। এদিন বিকেলে মারা গেলেন জঙ্গিপুর কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী।  


প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমারই সামশেরগঞ্জ আসনের কংগ্রেস প্রার্থী  রেজাউল হক। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনিও। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শেষপর্যন্ত রেজাউলকে ভর্তি করা হয় জঙ্গিপুরের একটি বেসরকার হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরে তাঁকে নিয়ে আসা হয়েছিল কলকাতায়।