নিজস্ব প্রতিবেদন: দোরগোড়ায় দাঁড়িয়ে ঘূর্ণাবর্ত। আর তার জেরে বঙ্গজুড়ে প্রবল বর্ষণের পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। পূর্বাভাস অনুসারে উত্তর হোক বা দক্ষিণবঙ্গ, আগামী কয়েক দিন নিস্তার নেই বৃষ্টি থেকেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রায় ২ সপ্তাহ থমকে থাকার পর চলতি সপ্তাহেই বেগ পেয়েছে মৌসুমি বায়ু। তার জেরে গত ২ দিন ধরে নাগাড়ে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে তো দুর্যোগ আগেই শুরু হয়েছিল। ২ দিনের বৃষ্টিতে যখন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশ জলের নীচে তখনই আরও আশঙ্কার খবর শোনাল হাওয়া অফিস। 


পূর্বাভাস বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। যা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৮ কিলোমিটার উপর পর্যন্ত বিস্তৃত। সেই ঘূর্ণাবর্তের জেরেই বুধবার পর্যন্ত কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণ হতে পারে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে সতর্কতা জারি করেছে আলিপুর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টিপাতের পরিমান। 


ঝাড়খণ্ডে লুঠের টাকা উদ্ধার হল পশ্চিমবঙ্গ থেকে


উত্তরবঙ্গের জন্যও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। এর মধ্যে পাহাড় ও ডুয়ার্সের ৫ জেলায় বুধবার পর্যন্ত ভারী বর্ষণের সতর্কতা ও বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত অতিভারী বর্ষণের সতর্কতা জারি হয়েছে।
উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হতে পারে ভারী বর্ষণ।