নিজস্ব প্রতিবেদন: কনকনে ঠাণ্ডায় বর্ষবরণের উত্সবে মাতবে বাংলা। পূর্বাভাস আবহাওয়া দফতরের। আজ থেকেই পুরুলিয়া,পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে। শুক্রবার পর্যন্ত চলবে এমন পরিস্থিতি।  শহর কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে দাঁড়িয়েছে ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। কাল তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের জেলিগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় ২ ডিগ্রি পর্যন্ত নামতে পারে পারদ। কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা হলেও পরিষ্কার আকাশ থাকবে। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ। উত্তর-পশ্চিমের শীতল হাওয়া ঢুকছে। রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে। 


আরও পড়ুন:  কলকাতায় ঢুকল করোনার নতুন স্ট্রেন, মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন স্বাস্থ্যকর্তার ছেলে


গত কয়েকদিন জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশে তুষারপাতের ফলে শীতল বাতাস আসছে উত্তর-পশ্চিম দিক থেকে। আজ পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ ও নদীয়াতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় পরিস্থিতির বদল হবে না বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে ঘূর্ণাবর্ত। তামিলনাড়ু, পন্ডিচেরি ও কারাইকালে বৃষ্টি হবে। আগামী দু-তিন দিন বৃষ্টির পূর্বাভাস কেরল কর্ণাটক এবং লাক্ষাদ্বীপে।