অয়ন ঘোষাল: দুই বঙ্গেই শুষ্ক আবহাওয়া। উত্তুরে হাওয়ার প্রভাব অনুভূত হবে। আপাতত পার্বত্য এলাকা ছাড়া আগামী ৭২ ঘণ্টা কোথাও কোনও বৃষ্টির পূর্বাভাস নেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গে


রাতের পারদ কিছুটা নিম্নমুখী। দিনের তাপমাত্রাতেও সামান্য পতন। আগামী ৪৮ ঘণ্টায় আরও ২ ডিগ্রির কাছাকাছি পারাপতন হতে পারে। পশ্চিমের জেলায় রাতের তাপমাত্রা ১৭ বা ১৮ ডিগ্রির নীচে নামার সম্ভাবনা। বিশেষত পুরুলিয়া, ঝাড়গ্রামে ভোরের বা রাতের দিকে উত্তুরে হাওয়ার প্রভাবে হালকা শীতের পরশ। 


উত্তরবঙ্গে


পার্বত্য এলাকা সহ সমতলের তরাই ডুয়ার্সের প্রায় সব জেলাতেই রাতের তাপমাত্রা আপাতত স্থিতিশীল। দিনের তাপমাত্রায় সামান্য পতন আগামী ৪৮ ঘণ্টায়। বৃষ্টির সম্ভাবনা নেই। উইক এন্ড এবং দীপাবলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গে। 


কলকাতা


রাতের তাপমাত্রা আগামী ৪৮ ঘণ্টায় আরও সামান্য নিম্নমুখী। দিনের তাপমাত্রাতেও কিছুটা পতন। আপাতত ৬ দিন শুষ্ক আবহাওয়া থাকবে। প্রধানত পরিষ্কার আকাশ। 


পরিসংখ্যান


কলকাতায় গতকাল দিনের তাপমাত্রা ৩১.১ ডিগ্রি থেকে কমে হয় ২৯.৬ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। তাই দিনের বেলায় এখনও কিছুটা ঘর্মাক্ত অস্বস্তি থাকবে। তবে রাতে ও ভোরে জলীয় বাষ্পের পরিমাণ কমে ৪৮ শতাংশ হয়ে যাওয়ায় শুষ্ক আবহাওয়া থাকবে। আজ রাতের পর কলকাতার তাপমাত্রা ২১-এর ঘরে নামতে পারে। উইক এন্ড ও দীপাবলিতে তা নামতে পারে ২০-র কোঠায়। 


দেশের অন্যান্য রাজ্য


নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ এবং মুজফফরাবাদে তুষারপাতের সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে হালকা তুষারপাতের সম্ভাবনা উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশেও। সঙ্গে এই দুই রাজ্যে হালকা দু-এক পশলা বৃষ্টিও হতে পারে। দক্ষিণ ভারতের কেরল ও মাহে উপকূলে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। তামিলনাড়ু, করাইকাল ও পুদুচেরীতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস।


আরও পড়ুন, Malda: মুসলিম মহিলার হাতে কালীপুজো, মানত করলেই মিলবে ফল; 'শেফালি-কালী'-তে মজে মালদার গ্রাম



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)