অয়ন ঘোষাল: কয়েকদিন বৃষ্টির পর আকাশ এখন অনেকটাই সাফ। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী এখনই পিছু ছাড়ছে না বৃষ্টি। উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা চলবে বিক্ষিপ্ত বৃষ্টি, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় আজও বৃষ্টি হতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বয়স মাত্র ২, সেই মেয়েকেই খুন করে ফেলল বাবা!


আজ থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হলেও উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষত পার্বত্য এলাকায়। কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। আগামী তিন দিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর। 


মুর্শিদাবাদ, পূর্ব-পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর চব্বিশ পরগনাতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে বিকেলের পর থেকে সার্বিকভাবে দক্ষিণবঙ্গে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হবে।


বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা ক্রমশঃ কমতে শুরু করবে। শুষ্ক আবহাওয়া উইক এন্ডে। তবে উত্তরবঙ্গে উপরের দিকের পাঁচ জেলায় শনিবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা।


আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্র বিদ্যুৎসহ দুই-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বিকেলের পর থেকে কলকাতায় আপাতত বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই।


দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি করে কম রয়েছে। তাই রাতে ও সকালে অত্যন্ত মনোরম ও আরামদায়ক পরিবেশ থাকবে। বেলা বাড়লে আপেক্ষিক আর্দ্রতাজনিত কারণে কিছুটা প্যাচপ্যাচে অস্বস্তি হতে পারে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৪ ডিগ্রি থেকে কমে ২০ দশমিক ৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৬ দশমিক ৮ থেকে বেড়ে ৩১ দশমিক ৮ ডিগ্রি হতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৫-৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ৮ দশমিক ৮ মিলিমিটার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)