অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির হাত থেকে আজ সাময়িক বিরতি। কাল থেকে আবার শুরু হবে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী এবং সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশজুড়ে মৌসুমি বায়ুর প্রভাব বাড়বে বলে জানানো হয়েছে। শনিবার থেকে সামান্য বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতায় মূলত মেঘলা আকাশ দেখা যাবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল রাতের তাপমাত্রা ২৬.৩ ডিগ্রী থেকে প্রায় ২ ডিগ্রি বেড়ে ২৮.৫ ডিগ্রি হয়েছে। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি থেকে বেড়ে হয় ৩২.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় মাত্র ০.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে  কলকাতায়।


উত্তরবঙ্গ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপরের পাঁচ জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়। কাল থেকে আবার বৃষ্টি বাড়বে উত্তরে। বিশেষত জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী এবং কয়েক পশলা অতি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


আরও পড়ুন: Adhir Chowdhury On Agnipath Scheme: 'অগ্নিপথ বিজেপির ক্যাডার তৈরি করবে!, বিশ্বাস করলে বিধানসভায় প্রস্তাব পাস করুন দিদি': অধীর


দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শনিবারের পর বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবি ও সোমবার  বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। বিশেষত ঝাড়খন্ড এবং বিহার সংলগ্ন জেলা এবং উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবি ও সোমবার। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)