নিজস্ব প্রতিবেদন: ইউজিসি-র সম্প্রতি পরীক্ষা নিয়ে জারি করা গাইডলাইনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল শাসকদলের অধ্যাপক সংগঠন তথা তৃণমূল কংগ্রেস পরিচালিত অধ্যাপক সংগঠন ওয়েবকুপা। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি যে হারে বাড়ছে, সেই নিরিখে এ রাজ্যে ফাইনাল সেমিস্টারের ছাত্র ছাত্রীদের পরীক্ষা নেওয়া সম্ভব নয়। এই মর্মেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে শাসকদলের এই অধ্যাপক সংগঠন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরীক্ষা না নিয়ে পাশ করানো যাবে না ছাত্রদের। সমস্ত স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষা নেওয়ার কথা জানিয়ে গাইডলাইন জারি করে ইউজিসি। যদিও এই গাইডলাইনে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দেওয়ার পাশাপাশি সোমবার বৈঠকে আবারও সেই নির্দেশিকা পুনর্বিবেচনার আর্জি রাখেন। 


জুলাই মাসের প্রথম সপ্তাহেই ইউজিসি-র তরফে এই গাইডলাইন জারি করার পরই শুরু হয় বিতর্ক। এর আগেই রাজ্যের উচ্চ শিক্ষা দফতর জানায় এই পরিস্থিতিতে পরীক্ষা নএয়া হবে া।  জানানে হয়, ৮০% নম্বর আগের সেমিস্টারগুলির মধ্যে থেকে পাওয়া সব থেকে বেশি নম্বরকে ফাইনাল সেমিস্টারের যোগ করতে হবে এবং বাকি ২০ শতাংশ নম্বর ইন্টারনাল অ্যাসেসমেন্টের নিরিখে যোগ করে চূড়ান্ত বর্ষের ছাত্রছাত্রীদের মূল্যায়ন করবে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলি। তবে ইউজিসির গাইডলাইনের পরই বিভ্রান্তি ছড়ায়।