জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পানিহাটিতে এনআইএ-র হানা। মাওবাদী সংগঠনে যুক্ত থাকার অভিযোগ। শিপ্রা চক্রবর্তী নামের মহিলার বাড়িতে এনআইএ। ভোর রাতে হানা দিয়ে এনআইএ তল্লাশি। শিপ্রা ও তাঁর স্বামী মাওবাদী সংগঠনের সঙ্গে যুক্ত। এমন অভিযোগের তদন্তে এনআইএ হানা। দীর্ঘক্ষণ তল্লাশি, জিজ্ঞাসবাদ। কয়লা শ্রমিক-সংগঠনের আড়ালে মাওবাদী কার্যকলাপ। আসানসোলে ঘরভাড়া নিয়ে থাকতেন শিপ্রা। আসানসোলের ডিসেরগড়েa এনআইএ হানা।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Malda: অনুদানের টাকায় পাড়ায় বসবে সিসিটিভি, মমতা-মতেই নারীসুরক্ষায় অন্য পুজোয় নেতাজি ক্লাব!


পানিহাটি পল্লীশ্রী এলাকায় শিপ্রা চক্রবর্তী নামে মহিলার বাড়িতে হানা NIA আধিকারিকদের। এর আগে আধিকারিকদের চারজনের সদস্য কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে করে নিয়ে ভোরবেলা শিপ্রা চক্রবর্তী নামে এক মহিলার বাড়িতে অভিযান চালায়। বাড়ির ভেতরে এখনও পর্যন্ত তল্লাশি চালাচ্ছে এন আই এর আধিকারিকেরা। গোটা এলাকা ধীরে রেখেছে ঘোলা থানা গোটা এলাকা ধীরে রেখেছে ঘোলা থানার পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। শিপ্রা চক্রবর্তী ও তার স্বামী মাওবাদী সংগঠনের সঙ্গে যুক্ত।তারা পানিহাটি পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ড পল্লীশ্রী এলাকায় এই বাড়িতেই থাকে। বাড়ির ভেতর এন আই এর আধিকারিকরা ম্যারাথন জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন। প্রথমে ডাকাডাকি করলে বাড়ির গেট না খোলায়।গেট টপকে বাড়ির ভেতর ঢোকে এন আই এর আধিকারিকেরা। 


মাওবাদীদের সঙ্গে সরাসরি সম্পর্ক থাকার অভিযোগে এনআইএ হানা দিল আসানসোলের ডিসেরগড়েও। ছত্রিশগড়ের মাওবাদীদের সঙ্গে সরাসরি যোগ রয়েছে বলে অভিযোগ। এনআইএর সঙ্গে রাজ্য পুলিসের এসটিএফও রয়েছে এই অভিযানে। অধিকার নামক এক সংগঠনের ব্যানারে কলিয়ারী ঠিকা শ্রমিকদের অধিকারের দাবিতে কোলিয়ারি ঠিকা মজদুর অধিকার নাম দিয়ে একটি সংগঠন চালান ও বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করেন সুদীপ্তা পাল ও শিপ্রা চক্রবর্তী।


যদিও বা প্রায় বছর পাঁচেক হলেও শিপ্রা চক্রবর্তী এখন আর আসানসোলে সুদীপ্তাদের সঙ্গে থাকে না। তিনি বিয়ে করে উত্তর ২৪ পরগনায় চলে গিয়েছেন। পাঁচ বছর আগে পর্যন্ত তারা আসানসোলের বিভিন্ন জায়গায় ঘর ভাড়া নিয়ে থাকত। বর্তমানে সুদীপ্তা পাল একাই আসানসোলের কুলটি থানার অন্তর্গত ডিসেরগড়ে থাকে। এছাড়াও মানবাধিকার সংগঠনের ব্যানার নিয়েও বহু আন্দোলন  করেন সুদীপ্তা। আসানসোলে তাদের সংগঠন আছে।


রাজ্যজুড়ে ১২ জায়গায় এনআইএ তল্লাশি।মাওবাদীদের অর্থ যোগান-তদন্তে এনআইএ। কুলটি, ঘোলা, রানাঘাট, মহেশতলা-সহ ১২ জায়াগায় হানা। ১২ জায়গায় এনআইএ অভিযান। 



আরও পড়ুন, Bengal Weather: মহালয়াতে ঝেঁপে বৃষ্টি না রোদের প্রবল তেজ? বড় আপডেট আবহাওয়ার


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)