মৈত্রেয়ী ভট্টাচার্য: ভোট (West Bengal Election 2021) উত্তাপে সরগরম রাজ্যে পূরণ হচ্ছে না করোনা পরীক্ষা। সব তেকে হাল খারাপ নন্দীগ্রাম (Nandigram) স্বাস্থ্যজেলায়। RTPCR টেস্ট বাড়ানোর জন্য স্বাস্থ্যদফতরে বৈঠক করবেন কর্তারা। তার আগে যে তথ্য হাতে এসেছে তা চিন্তা বাড়িয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের বিভিন্ন জায়গায় RTPCR টেস্টের যে লক্ষ্য মাত্রা দেওয়া হয়েছে।  তা পূরণ হচ্ছে না। সবচেয়ে খারাপ হাল নন্দীগ্রামে (Nandigram)। 


২৬ মার্চ যেখানে ৩০০ টেস্টের লক্ষ্যমাত্রা ছিল, সেখানে একটিও হয়নি। ২৭ মার্চ যেখানে ১৩২টি টেস্ট করার কথা ছিল, সেখানে মাত্র ৪৪টা টেস্ট হয়েছে। ২৯ মার্চ পর্যন্ত যেখানে মাত্র ২২ টা টেস্ট করার কথা ছিল, সেখানে মাত্র ৭টা টেস্ট হয়েছে। অর্থার বোঝাই যাচ্ছে, নন্দীগ্রামে (Nandigram)  কীভাবে কত কম সংখ্যায়   RTPCR টেস্ট হয়েছে। 


স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, এত বেশি পরিমাণে ভিভিআইপিদের আনাগোনা তার জন্যই RTPCR টেস্টের সংখ্যা কমেছে। পাশাপাশি রাজ্যের অন্যান্য জায়গাতেও কমেছে  RTPCR টেস্ট।  যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে টেস্ট কম হলে বিপদ বাড়বে। 


আজকের বৈঠকে RTPCR টেস্ট রাজ্যে আরও কীভাবে বাড়ানো  যায়, তা নিয়ে আলোচনা করা হবে। 


ভোটের (West Bengal Election 2021) মুখে এত জনসভা, এত মিছিল কি করোনার আক্রান্তের সংখ্যা বাড়ার জন্য দায়ী? তবে এই বিষয়ে স্বাস্থ্য দফতর থেকে কোনও রিপোর্ট জারি করা হয়নি।